1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

মানিকগঞ্জে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২৮ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: মানিকগঞ্জে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং দোয়ার মাধ্যমে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর পালিত হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ৭টার সময় জেলা বিএনপির সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদ সদস্য আফরোজা খান রিতার নেতৃত্বে পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত বক্তব্যে আফরোজা খান রিতা বলেন, স্বাধীনতার মহান ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশের গণমানুষের প্রিয় দল বিএনপির প্রতিষ্ঠা করে বহুদলীয় গনতন্ত্র চালু করেছিলেন। তিনি মানুষের অধিকার প্রতিষ্ঠা করে দেশবাসীকে অর্থনৈতিক মুক্তি দিয়েছিলেন। বাংলাদেশকে বিশ্বের দরবারে একটা সম্মানের আসনে আসীন করেছিলেন। একদলীয় শাসনের যাতাকলে পিষ্ট, নির্যাতিত দেশবাসীকে তিনিই মুক্তকণ্ঠে কথা বলার সাহস যুগিয়েছিলেন। পরবর্তী সময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশ অনেক দূর এগিয়েছিল। কিন্তু আজ এ দেশে দুর্নীতিবাজ দেশবিরোধী গোলামী শক্তি আবার মানুষের কণ্ঠ রোধ করেছে। গণতন্ত্রকে হত্যা করে একদলীয় জুলুমের শাসন কায়েম করেছে। আমাদের দলই গঠন হয়েছিল বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যে তাই আজকের এই দিনে আমাদের শপথ নিতে হবে যেকোনো মূল্যে আবার দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবো। গণতন্ত্রের মানসপুত্র, তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে দূর্বার গণআন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটিয়ে দেশে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট মো: মোকসেদুর রহমান, সহ-সভাপতি অ্যাডভোকেট আজাদ হোসেন খান ও মো: আব্দুল বাতেন, জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক এস এম ইকবার হোসেন ও আব্দুস সালাম বাদল, বিএনপি নেতা গোলাম কিবরিয়া সাঈদ, সাংগঠনিক সম্পাদক গোলাম আবেদীন কায়সার ও রফিক উদ্দীন ভূঁইয়া হাবু, ,দফতর সম্পাদক অ্যাডভোকেট আরিফ হোসেন লিটন, যুব-বিষয়ক সম্পাদক রিয়াজ মাহমুদ হারেজ, যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক জিয়া উদ্দিন আহম্মেদ কবীর, সদস্য সচিব তুহিনুর রহমান তুহিন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক অ্যাডভোকেট মো: জিন্না খান জিন্না ও সদস্য সচিব অ্যাডভোকেট, মো: রাকিব হোসেন, ওলামা দলের সভাপতি আশিকুর রহমান খান ও সাধারন সম্পাদক হাফেজ মাও: আমিনুল ইসলাম, ছাত্রদলের সভাপতি মো: আব্দুল খালেক শুভ, সাধারন সম্পাদক মো: সিজারজুল ইসলাম সজিব প্রমুখ।

শুক্রবার বিকেল ৩টায় শহরে বর্ণাঢ্য রাল্যী ও সাড়ে ৪টায় শহরের নূরূল হোসেন ল’ কলেজ মাঠে সমাবেশের মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর দিনব্যাপী কর্মসূচি শেষ হয়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :