1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

চুল পড়া কমাতে উপকারী তেল

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ২৪৭ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: প্রায়ই অনেকের চুল আঁচড়ানোর সময় অতিরিক্ত চুল পড়ে। নষ্ট হয় চুলের সৌন্দর্য। এ নিয়ে আক্ষেপের শেষ নেই। নানা পদ্ধতি ও উপায়ে চুল পড়া রোধ করতে চেষ্টা করেন অনেকে।

ব্যবহার করেন নানা রকম দামি প্রোডাক্টও। কিন্তু ভালো ফলাফল পাননি। তাদের জন্য উপকারী হতে পারে পেঁয়াজের তৈরি তেল।

সাধারণত পেঁয়াজ চুলের জন্য একটি কার্যকরী উপাদান। পেঁয়াজ বছরের পর বছর ধরে এর থেরাপিউটিক গুণাবলীর জন্য পরিচিত। যা বর্তমানে নানান প্রসাধনী এবং ঔষধে ব্যবহৃত হচ্ছে। পেঁয়াজের রস অস্বাস্থ্যকর এবং নিস্তেজ চুল, অতিরিক্ত চুল পড়া, চুল ভেঙ্গে যাওয়া, আগা ফাটা, রুক্ষ ভাব, চুলে জট বাধা, অকালে ধূসর রঙ হওয়া এবং খুশকির মতো সমস্যাগুলো সমাধানের জন্য পরিচিত।

এক্ষেত্রে কাজে দিতে পারে পেঁয়াজ দিয়ে তৈরি বিভিন্ন ব্র‌্যান্ডের তেল। তারমধ্যে অন্যতম লাফজ অনিয়ন সিড হেয়ার অয়েল।

তেলটির প্রধান উপাদান হলো পেঁয়াজ এবং ব্ল্যাক সিড। পেঁয়াজ চুল পড়া কমাতে একটি কার্যকরী উপাদান। ব্ল্যাক সিড চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে। লাফজ অনিয়ন সিড হেয়ার অয়েলে আছে ভিটামিন-ই। তাই চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করবে। পাশাপাশি সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও চুলকে সুরক্ষা দিবে।

তেলটি প্রাকৃতিক উপাদানে তৈরি। প্যারাফিন বা মিনারেল অয়েল এবং অন্য ক্ষতিকারক কেমিক্যাল থেকে সম্পূর্ণভাবে মুক্ত হওয়ায় চুলের ও স্ক্যাল্পের জন্য সম্পূর্ণ নিরাপদ। তেলটি এপ্লিকেটরের সাহায্যে ব্যবহার করার ফলে এসেন্সিয়াল অয়েল চুলের গোঁড়ায় সহজে পৌঁছে চুলের ও স্ক্যাল্পের প্রয়োজনীয় পুষ্টি যোগান দিতে পারে।

পেঁয়াজে রয়েছে সালফার, ভিটামিন B6 এবং C এর গুণ। তাই হেয়ারফল দ্রুত কমে যায় আর ভিটামিন-সি খুশকি দূর করে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :