1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
সর্বশেষ :
দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ শুরু হচ্ছে থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রী আজ সংবাদ সম্মেলন করবেন নিষেধাজ্ঞা শেষে শুরু হচ্ছে সাগরে ইলিশ ধরা শিবালয়ে শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত শিবালয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শিবালয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আ.লীগ নেতাকর্মীদের দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান প্রচণ্ড গরমে যা করলে সুস্থ থাকবেন গুচ্ছভুক্ত ২৪ টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

যেভাবে করবেন ল্যাপটপের যত্ন

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ৯৯ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: ঝামেলা ছাড়াই দীর্ঘদিন ল্যাপটপ ব্যবহার করার জন্য নিয়মিত যত্ন নেওয়া প্রয়োজন। ল্যাপটপে কোনো ত্রুটি ধরা পড়ার পর তা মেরামত করতে হবে। আগে থেকে সতর্ক থাকলে অনেক ক্ষেত্রেই এসব সমস্যা এড়িয়ে চলা সম্ভব।

ল্যাপটপ থেকে যে কোনো তরল দূরে রাখতে হবে। ল্যাপটপের কাছে চা, কফি, পানি বা অন্য কোনো তরল পান করতে গিয়ে হঠাৎ দুর্ঘটনা ঘটে যেতে পারে।

অ্যান্টিভাইরাস সফটওয়্যার ভাইরাসের বিরুদ্ধে সেরা প্রতিরক্ষক। নিয়মিত অ্যান্টিভাইরাস দিয়ে ল্যাপটপ স্ক্যান করে ভাইরাস থেকে দূরে থাকা সম্ভব।

ল্যাপটপ থেকে খাবার দূরে রাখতে হবে। ল্যাপটপের ওপরে খাবার রাখলে সার্কিট ক্ষতিগ্রস্ত হতে পারে।

পোষ্য প্রাণী যেখানে আছে, সেখানে ল্যাপটপ ব্যবহারে সতর্ক থাকতে হবে। তাদের লোম ও চুল ল্যাপটপের ভেতরে ঢুকে ক্ষতি করতে পারে।

ল্যাপটপ সব সময়ই এমন জায়গায় ব্যবহার করা উচিত, যেখানে বাতাস চলাচলের সুব্যবস্থা থাকে। ফলে ল্যাপটপ অতিরিক্ত গরম হয়ে যাওয়ার ঝুঁকি কমে যায়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :