1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত দায়িত্ব অবহেলায় পাটুরিয়াতে রজনীগন্ধা ফেরী ডুবি ১১ স্টাফ বরখাস্ত গাইবান্ধায় কারারক্ষীর সঙ্গে নারী কয়েদির অনৈতিক সম্পর্ক, দেখে ফেলায় নির্যাতন  হরিরামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৩ শিবালয়ে নানা আয়োজনে নববর্ষ উদযাপন শিবালয়ে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠিবাড়ি খেলা অনুষ্ঠিত পাটুরিয়া ও আরিচা ঘাটে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভীড়, ভোগান্তি ছাড়াই যাত্রী পার হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ রমজান হরিরামপুরে যুবলীগ নেতার ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ অনুষ্ঠিত শিবালয়ে যমুনার তীরে মহা বারুনী গঙ্গা স্নানে পূণ্যার্থীদের ঢল

সফল দাম্পত্যের জন্য ৩টি বিষয় অতিব জরুরি

  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ১৫৩ বার পড়েছেন

অনলাইন ডেস্ক:নিউ ইয়র্কের অন্যতম খ্যাতনামা একজন বিবাহবিচ্ছেদ আইনজীবী এলিয়ট পোল্যান্ড। এ পেশায় তার অভিজ্ঞতা ৫০ বছরের বেশি। দীর্ঘ অভিজ্ঞতার কারণে তিনি জানেন যে, কিভাবে সম্পর্ক এগিয়ে যায় কিংবা ভেঙে যায়।

যুক্তরাষ্ট্রের নিউজ পোর্টাল ইনসাইডারকে এই আইনজীবী তার অভিজ্ঞতার আলোকে জানিয়েছেন, দাম্পত্য সম্পর্ক অটুটু রাখার জন্য কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

* শ্বশুর-শাশুড়ি ও পরিবারের অন্যান্য সদস্যদের সীমানা নির্দিষ্ট করা: পোল্যান্ড বলেন, পরিবারের সদস্যদের অর্ন্তদৃষ্টি একজন ব্যক্তি সম্পর্কে কিছু বুঝতে উপযোগী হতে পারে, যা তার সঙ্গীর চোখে ধরা পড়ে না। তবে এখানে এটা নিশ্চিত করাটা গুরুত্বপূর্ণ যে, এটাকে যেন তার বেশি দূরে না নিয়ে যেতে পারে।

তিনি বলেন, আমার কাছে এমন অনেক মক্কেল আসেন এবং তারা অভিযোগ করেন যে তাদের শ্বশুর-শাশুড়ি তাদের বিবাহিত জীবনকে ধ্বংস করে দিচ্ছে। দম্পতিকেই চূড়ান্তভাবে সিদ্ধান্ত গ্রহণ করতে হয় যে, তাদের পরিবারের সদস্যদের সীমানা কতটুকু হওয়া উচিত।

পোল্যান্ড আরো বলেন, ‘এক্ষেত্রে কোনো ম্যাজিক সূত্র আমার জানা নাই। কেননা প্রতিটি পরিস্থিতি আলাদা।’

* স্নেহময় শারীরিক সম্পর্ক বজায় রাখা: এই বিষয়টি বিবাহিত দম্পতির জন্য খুব গুরুত্বপূর্ণ। তিনি বলেন, অবশ্যই শারীরিক সম্পর্ক অন্যতম গুরুত্বপূর্ণ। এমনকি প্রবীণ দম্পতির ক্ষেত্রে যেখানে এই বিষয়টি কম গুরুত্বপূর্ণ হয়ে পড়ে, সেখানেও গাঢ় আলিঙ্গন সম্পর্ক অটুট রাখার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

* এমন জীবনসঙ্গী বেছে নিন, যার সঙ্গে আপনার অনেক বেশি সাধারণ মিল রয়েছে: পোল্যান্ড বলেন, যদিও বিপরীত লিঙ্গ আপনার প্রতি খুব আগ্রহী কিন্তু আমি মনে করি কিছু সাধারণ মিল থাকা প্রয়োজন, যা পরবর্তীতে সম্পর্ক বজায় রাখতে সাহায্য করবে। সাধারণ মিল বা সাদৃশ্যগুলো যদি না থাকে, তা হলে অমিলগুলো নিয়ে তর্ক-বিতর্ক হবার সম্ভাবনা থাকে। অনেক সময় তা সম্পর্কে ইতি টানতে বাধ্য করে।

তাই এমন একজনকে জীবনসঙ্গী করুন যার সঙ্গে আপনার বিশ্বাস, মূল্যবোধ মিলে যায়। যা আপনার সম্পর্ককে একটি শক্ত ভিত্তি দেবে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :