1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

শিবালয়ে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়িসহ দোকানপাট পুরে ছাই, কোটি টাকার ক্ষতি

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ১০৮ বার পড়েছেন
শিবালয়ে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়িসহ দোকানপাট পুরে ছাই, কোটি টাকার ক্ষতি

শাহজাহান বিশ্বাস: মানিকগঞ্জের শিবালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১০টি দোকান, একটি বসত বাড়ি, একটি ‘স’ মিলসহ ১২স্থাপনা পুরে ছাই হয়ে গেছে।

সোমবার ভোর  রাত সোয়া ৩টার সময় আরিচা ঘাট সংলগ্ন বন্দর বাজারের কাঠপট্রি এলাকায় ফার্নিচারের মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ভোর সোয়া ৩টার দিকে আরিচা ঘাটের শিবালয় বন্দর বাজারের কাঠপট্রি ফিার্নিচার মার্কেটের কার্তিক সুত্রধরের ফার্নিচারের দোকান থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। কিন্ত অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যায়নি।স্থানীয়রা আগুণ নিয়ন্ত্রণের চেষ্টা করে।মহুর্তের মধ্যে আগুণ ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী দোকান, ‘স’ মিল, একটি বসতবাড়িসহ অন্যান্য স্থাপানায় মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে শিবালয়ের নবগ্রাম ফায়ার সার্ভিস স্টেশনের একদল কর্মী দ্রুত এসে আগুন নেভানোর কাজ শুরু করে। দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। পরবর্তিতে ঘিওর থেকেও আরো একটি ফায়ার সার্ভিসের দল আসে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন, সচিন্দ্র সুত্র ধরের বসত বাড়ি ও দোকান, কেসমত টিম্বার ট্রের্ডাসের ‘স’ মিল, ইউনুস আলী মার্কেটে তিনটি ফার্নিচার দোকান ও বন্দর সমিতির অস্থায়ী অফিস, মনা ফার্নিচার, কার্তিক ফার্নিচার, তফিজ উদ্দিনের দোকান, আরশ্বাদ ফার্নিচার, আব্বাস ফার্নিচার ও আনোয়ারের লাকরির দোকান।

ক্ষতিগ্রস্ত শচিন সূত্রধর জানান, ভোর রাতে হটাৎ স্ত্রী পোড়া গন্ধ পেয়ে বাড়ির সকলকে জাগিয়ে তোলে। আমরা ঘর থেকে বের হবার পরেই আগুন চার দিকে ছড়িয়ে পড়ে। শুধু পরনের জামা-কাপড় ও পকেটে থাকা ২০০ টাকা ছাড়া আমার কাছে আর কিছুই ছিল না। সবই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আমি এখন একেবারেই  নিঃস্ব হয়ে পড়েছি।

শিবালয় বন্দর ব্যবসায়ী সমবায় সমিতির সিনিয়র সহসভাপতি মো. শহিদুল ইসলাম জানান, আরিচা ঘাটে এটি সবচেয়ে বড় এবং ভয়াবহ অগ্নিকান্ড। এখানে বেশীর ভাগই ফার্নিচারের দোকান ছিল। এ অগ্নিকান্ডে কারণে ঈদের আগ দিয়ে ব্যবসায়ীদের বড় ধরনের একটি ক্ষতি হলো। অনেক ব্যবসায়ী অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে পড়েছে। এখন তাদের সংসার চালানো কষ্টকর। চিন্তিত হয়ে পড়েছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস স্টেশন পরিদর্শক মো. নাদির হোসেন জানান, অগ্নিকাণ্ডের সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে এসে আমাদের  দুটি ইউনিট কাজ শুরু করে দেয়। দুই ঘন্টা পর আমরা আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এরপর ঘিওরের আরও একটি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে পৌছায়। ক্ষয়ক্ষতির সঠিক পরিমান বলা যাচ্ছে না। বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে তিনি ধারনা করছেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :