1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

ঘণকুয়াশায় আরিচা-কাজিরহাট নৌরুটে ১০ ঘন্টা, পাটুরিয়া-দৌলতদিয়া ৬ ঘন্টা পর ফেরি সার্ভিস চালু

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৭৪ বার পড়েছেন

সাদেকুর রহমান,শিবালয় প্রতিনিধি: ঘন কুয়াশার কারণে আরিচা-কাজিরহাট নৌরুটে ১০ঘন্টা এবং পাটুরিয়া-দৌলতদিয়া- নৌপথে সাড়ে ৬ ঘন্টা  বন্ধ থাকার পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারী) সকাল ৮টা ২৫ ঘটিকায় আরিচা-কাজিরহাট এবং ৭:৫০ ঘটিকায় পাটুরিয়া-দৌলতদিয়া এ দু’টি নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক অফিসের ডিজিএম শাহ মুহাম্মদ খালেদ নেওয়াজ।

বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক কার্যালয়ের সুত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত ১০:৩০টা থেকে বৃহস্পতিবার সকাল ৮:২৫টা পর্যন্ত আরিচা-কাজিরহাট এবং গত রাত ১:৩০টা থেকে বৃহস্পতিবার সকাল  ৭:৫০ পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল সম্পূর্ণরুপে বন্ধ ছিল।

এসময় ঘণকুয়াশায় নৌপথ দৃষ্টিসীমার বাহিরে চলে গেলে ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর ও করবী মাঝ নদীতে নোঙর করে থাকে।

এদিকে একই কারণে আরিচায় ফেরি রুহুল আমিন, বেগম রোকেয়া ও সুফিয়া কামাল, পাটুরিয়া ঘাটে ২টি ফেরি বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান, এনায়েতপুরী এবং দৌলতদিয়া ঘাটে ৭টি ফেরি গোলাম মাওলা,শাহ পড়ান, কেরামত আলী, খান জাহান আলী, মতিউর রহমান, ভাষা শহীদ বরকত, ও ফরিদপুর নোঙর করে থাকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি)আরিচা আঞ্চলিক অফিসের ডিজিএম শাহ মুহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, ঘন কুয়াশার কারণে আরিচা-কাজিরহাট এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে সন্ধ্যার পর ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। রাত সাড়ে ১০টার পর থেকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরি চলাচলের চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। ফলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়। কুয়াশা কেটে গেলে বৃহস্পতিবার সকাল ৭টা ৫০ থেকে উক্ত দু’টি নৌপথে পুণ:রায় ফেরি চলাচল শুরু হয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :