1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শনিবার, ১১ মে ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ,লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে চলছে উত্তেজনা শৈশবের স্মৃতিময় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর দুই কন্যা স্কুল-কলেজের সভাপতি হতে গেলে এইচএসসি পাস লাগবে জানাযা শেষে চির নিদ্রায় শায়িত হলেন নিহত পাইলট আসিম  একমাত্র ছেলেকে হারিয়ে পাইলট আসিমের মা এখন পাগল প্রায় বিমান দুর্ঘটনায় নিহত পাইলট জাওয়াদের মরদেহ মানিকগঞ্জে পৌঁছেছে মানিকগঞ্জে মরিচের উৎপাদন হ্রাস লোকসানে চাষিরা সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন একই গ্রামের ৩ জন উপজেলা নির্বাচন:হরিরামপুরে সাইদুর সিংগাইরে সায়েদুল নির্বাচিত বুধবার হরিরামপুর উপজেলা নির্বাচন: লড়াই হবে ত্রিমুখী

একাধিক বার আত্মহত্যার কথাও ভেবেছি: মিঠুন

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ১১৯ বার পড়েছেন

অনলাইন বিনোদন ডেস্ক: সাফল্যের চূড়ায় পৌঁছতে মিঠুনকে লড়াই করতে হয়েছে অনেক। ভেবেছিলেন, পারবেন না। কিন্তু শেষমেশ লড়ে গিয়েছেন। এবং জয়ও এসেছে।

সোনার চামচ মুখে দিয়ে জন্মাননি মিঠুন চক্রবর্তী। বলিউডে তখন পায়ের তলার জমিটুকুও নেই, সবটাই কঠিন লড়াই। কখনও কখনও মনে হত আর বুঝি পারবেন না, হার মানতেই হবে। এমনকি বহু বার নাকি আত্মহত্যা করার কথাও ভেবেছিলেন আজকের ‘মহাগুরু’। তবু দিনের শেষে তিনি যোদ্ধা। জেতার খিদে ছিল তাঁর রক্তে।

১৯৭৬ সাল। ‘মৃগয়া’ ছবিতে অভিনয়ে অভিষেক মিঠুনের। সেরা অভিনেতা নির্বাচিত হয়ে শুরুতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ঝুলিতে ‘ডিস্কো ডান্সার’, ‘নিরাপত্তা’, ‘সাহস’, ‘ওয়ারদাত’, ‘ওয়ান্টেড’, ‘বক্সার’, ‘জল্লাদ’ এবং ‘অগ্নিপথ’-এর মতো একের পর এক ছবি। ‘তাহাদের কথা’ (১৯৯২) এবং ‘স্বামী বিবেকানন্দ’(১৯৯৮) ছবি দু’টি তাঁকে এনে দিয়েছিল আরও দু’টি জাতীয় সম্মান।

সম্প্রতি দিল্লির এক সংবাদ সংস্থার সঙ্গে সাক্ষাৎকারে মিঠুন ফিরে যান তাঁর কেরিয়ারের শুরুর দিনগুলোতে। বলেন, ‘‘আমি সাধারণত এ সম্পর্কে খুব বেশি কথা বলি না। এমন কোনও নির্দিষ্ট পর্বও নেই, যা আমি উল্লেখ করতে চাই৷ কারণ সবাই সংগ্রাম করে, নিজেকে সে ক্ষেত্রে বিশেষ করে দেখানোর কোনও ইচ্ছে নেই। কিন্তু সত্যি বলতে কি, আমার সংগ্রাম ছিল সীমাহীন। মাঝেমাঝে ভাবতাম, আমি পারব তো? এমনকি ব্যর্থতার ভয়ে আত্মহত্যা করার কথাও ভাবতাম। কিন্তু এখন এই বয়সে এসে পরামর্শ দেব, কখনওই যুদ্ধ না করে জীবন শেষ করার কথা ভাববেন না। আমি লড়াই ছাড়িনি। দেখুন, আজ আমি কোথায় দাঁড়িয়ে আছি।’’

মিঠুনকে শেষ দেখা গিয়েছিল বিবেক অগ্নিহোত্রীর ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ। ১৯৯০-এর দশকে কাশ্মীরি হিন্দুদের গণহত্যা এবং কাশ্মীর উপত্যকা থেকে তাদের উচ্ছেদের কাহিনি নিয়ে এই ছবি মুক্তির দু’সপ্তাহের মধ্যে বক্স অফিস থেকে ২০০ কোটি টাকা আয় করেছিল। পরবর্তী ছবি নিয়েও একই ভাবে আশাবাদী মিঠুন।

সঞ্জয় দত্ত এবং জ্যাকি শ্রফের সঙ্গে মিঠুনের ছবি মুক্তি পাবে শীঘ্রই। নতুন ছবি নিয়ে মিঠুন বলেন, ‘‘আমি এখনই এ সম্পর্কে কিছু জানাতে পারছি না। শুধু বলতে পারি যে, আমি এমন ছবিতেই বেশি আগ্রহী, যেগুলি বাস্তবের দলিল। তবে হ্যাঁ, এই ছবিটি উত্তেজনাপূর্ণ হবে আশা করা যায়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :