1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ মানিকগঞ্জে মটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল এলজিইডির প্রকৌশলীর মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে দেশের বিভিন্ন অঞ্চলের তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে মানিকগঞ্জে ৩ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি রাশেদ, সম্পাদক জাহিদ উপজেলা ভোটের প্রথম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ২০৫৫

বাংলাদেশকে গ্যাস দিতে চেয়েছে চীন: পররাষ্ট্রমন্ত্রী

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ৯৯ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: চীন বাংলাদেশকে স্বপ্রণোদিত হয়ে গ্যাস দিতে চেয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে বুয়েট খেলার মাঠে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশের জ্বালানি সমস্যা ও সমাধান প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তেল নিয়ে আমরা খুব বেশি চিন্তিত নই। কারণ ব্রুনাই, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কাতারসহ বেশ কয়েকটি দেশের সাথে আমাদের আলাপ হয়েছে। তারা প্রত্যেকে আমাদের এলপিজি (তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস) দিতে চেয়েছে।

তিনি বলেন, আগে আমাদের সোর্স কান্ট্রি কম ছিল। কিন্তু বর্তমান সরকার বিষয়টি নিয়ে কাজ করেছে। এখন আমাদর সোর্স কান্ট্রি অনেক। তাই এখনই আমরা এ বিষয়ে খুব বেশি চিন্তিত নই। এমনকি কয়েকদিন আগে চীনা পররাষ্ট্রমন্ত্রী (ওয়াং ইকে) এসেছিলেন, স্বপ্রণোদিত হয়ে বলে গেছেন, ‘তোমাদের গ্যাসের সমস্যা হলে আমরা দেবো’। মন্ত্রী বলেন, গ্যাসের জন্য আমাদের বাইরের দেশের প্রতি নির্ভর করতে হয়। কিন্তু আমাদের সোর্স নিয়ে অভাব হবে না। কারণ আমরা এটি নিয়ে কাজ করেছি। অনেকগুলো দেশের সাথে এ বিষয়ে আমাদের আলাপ হয়েছে।

তিনি আরও বলেন, দুনিয়ার সব জায়গায়ই এখন গ্যাসের সমস্যা। জার্মান চীনের থেকে গ্যাস নিতে চাচ্ছে। ইউরোপের কয়েকটি দেশ রাশিয়া থেকে গ্যাস নিচ্ছে। এমনকি তারা ন্যাটো এগ্রিমেন্ট নিয়েও কথা বলছে। তিনি আরও বলেন, আমরা আমাদের দেশের মঙ্গলের জন্য যা যা করা দরকার করছি। দেশের রিজার্ভ বর্তমানে যা আছে, তা পর্যাপ্ত বলেও তিনি এ সময় মন্তব্য করেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :