1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ শুরু হচ্ছে থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রী আজ সংবাদ সম্মেলন করবেন নিষেধাজ্ঞা শেষে শুরু হচ্ছে সাগরে ইলিশ ধরা শিবালয়ে শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত শিবালয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শিবালয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আ.লীগ নেতাকর্মীদের দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান প্রচণ্ড গরমে যা করলে সুস্থ থাকবেন গুচ্ছভুক্ত ২৪ টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

মানিকগঞ্জে ৩৩৫ জন ডেঙ্গু রোগী হাসাপাতালে ভর্তি, মৃত্যু ১

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৫ বার পড়েছেন

নিজস্ব প্রতিনিধ: মানিকগঞ্জে প্রতিনিয়তই বাড়ছে ডেঙ্গু আক্রান্তু রোগী। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৩২ জন রোগী আর ডেঙ্গুতে মৃত্যুবরণ করেছেন একজন। এ নিয়ে জেলায় মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাড়ালো তিন জাহার চারশো ৩২ জনে আর ডেঙ্গুতে মারা এ পর্যন্ত মারা গেছেন তিন জন।

গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১২৮ জন রোগী। এর মধ্যে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন, সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ৪০, কর্ণেল মালেক মেডিকেলে কলেজ হাসপাতালে ৪৮ জন, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জন। গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্ন হাসপাতাল থেকে ১১০ জন ডেঙ্গি রোগী সুস্থ হওয়ায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। আর কর্ণেল মালেক মেডিকেলে কলেজ হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজন মারা গেছে। জেলা এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যুবরণ করেছে মোট তিন জন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরর জেলার বিভিন্ন হাসপাতালে সঙ্গে যোগাযোগ করে এই তথ্য জানা গেছে।

তবে সরকারি-বেসরকারি হাসপাতাল গুলোতে প্রতিদিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা র জন্য ভর্তি হচ্ছেন। এ দিকে জেলা সদর হাসপাতাল ও কর্ণেল মালেক মেডিকেলে হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডের বেড ও ফ্লোরে চিকিৎসা নিচ্ছেন ডেঙ্গু রোগী। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, মেঝে কিনবা বেডে যারাই ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি আছেন, এই সকল রোগীদের ডেঙ্গু চিকিৎসার ক্ষেত্রে হাসাপাতাল কর্তৃপক্ষ, ডাক্তার-নার্সরা যচেষ্ট আন্তরিক এবং চিকিৎসায় কোনো ঘাটতি নেই।

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডাঃ এ কে এম কাজী রাসেল বলেন, ডেঙ্গু রোগীদের চিকিৎসার ক্ষেত্রে হাসাপাতাল কর্তৃপক্ষ আন্তরিক এবং দায়িত্বশীল। তবে দিন যতই যাচ্ছে ডেঙ্গুর প্রোকপ ততই বৃদ্ধি পাচ্ছে। আমাদের হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডেও প্রচুর রোগী ভর্তি আছেন। বেড কম থাকায় মেঝেতেও ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। তবে ডেঙ্গুর বিষয়ে আমাদের সকলকে আরো সচেতন হতে হবে এবং বাড়ির আঙিনা ও আশপাশে মশার বিস্তার যাতে না সেদিকে খেয়াল রাখতে হবে।। আমরা আমাদের সাধ্য মতো চিকিৎসা দিয়ে যাচ্ছি।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :