1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
সর্বশেষ :
দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ শুরু হচ্ছে থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রী আজ সংবাদ সম্মেলন করবেন নিষেধাজ্ঞা শেষে শুরু হচ্ছে সাগরে ইলিশ ধরা শিবালয়ে শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত শিবালয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শিবালয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আ.লীগ নেতাকর্মীদের দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান প্রচণ্ড গরমে যা করলে সুস্থ থাকবেন গুচ্ছভুক্ত ২৪ টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

বশেমুরবিপ্রবিতে লেকে নেমে দুই শিক্ষার্থী প্রাণ হারালেন

  • সর্বশেষ আপডেট : বুধবার, ২ আগস্ট, ২০২৩
  • ১০৯ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) লেকের পানিতে গোসল করতে নেমে প্রাণ হারিয়েছেন তাসফিয়া জাহান রিতু (২১) ও অনন্যা জাহান হিয়া (২০) নামের দুই শিক্ষার্থীর। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ কিউ এম মাহবুব জানান, তাসফিয়া জাহান রিতু বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের (ইএসডি) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও অনন্যা জাহান হিয়া বিশ্ব বিদ্যালয় ক্যাম্পাসের বাইরে থাকেন। দুই শিক্ষার্থীর কারোই সাঁতার জানা ছিল না।

কিন্তু মঙ্গলবার দুপুরে বৃষ্টি নামলে তারা বৃষ্টিতে ভিজে গোসল করার জন্য বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে লেকে নামেন। এ সময় হিয়া লেক থেকে ওপরে উঠতে গেলে পা পিছলে পানিতে পড়ে যান। তখন সঙ্গে থাকা অপর শিক্ষার্থী রিতু তাকে টেনে ওপরে নিয়ে আসতে গেলে তিনি গভীর পানিতে পড়ে যান। পরবর্তীতে লেকের আশপাশে থাকা অন্য শিক্ষার্থীরা লেকের পানিতে তাদের খোঁজ করতে থাকেন। কিছুক্ষণ পর রিতু ও হিয়াকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান তারা। কিন্তু সেখানকার জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক উভয়কে পরীক্ষা নিরীক্ষার পর মৃত ঘোষণা করেন। নিহতদের স্বজনদের সংবাদ দেওয়া হয়েছে। তারা পৌঁছালে দুই শিক্ষার্থীর মরদেহ বুঝিয়ে দেওয়া হবে।

ভিসি আরও বলেন, ওই লেকে গোসল না করার জন্য বারবার নির্দেশনা দেওয়া হয়েছে। সাইনবোর্ডও টাঙানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে গোপালগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) শীতল চন্দ্র পাল বলেন, বিশ্ব বিদ্যালয়ের লেকের পানিতে গোসল করতে নেমে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা হয়েছে। শিক্ষার্থীদের অভিভাবকরা এলে তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :