1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
সর্বশেষ :
দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ শুরু হচ্ছে থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রী আজ সংবাদ সম্মেলন করবেন নিষেধাজ্ঞা শেষে শুরু হচ্ছে সাগরে ইলিশ ধরা শিবালয়ে শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত শিবালয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শিবালয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আ.লীগ নেতাকর্মীদের দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান প্রচণ্ড গরমে যা করলে সুস্থ থাকবেন গুচ্ছভুক্ত ২৪ টি সরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শনিবার

নবীনদের পদচারণায় মুখরিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৫ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছয়টি অনুষদভুক্ত ২২টি বিভাগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়। এ সময় নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ বলেন, আধুনিক বিশ্বে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে হলে জ্ঞান-বিজ্ঞানে পারদর্শিতা অর্জন করতে হবে। শিক্ষা ছাড়া একটি জাতির সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

উপাচার্য আরও বলেন, প্রথম বর্ষের শিক্ষার্থীরা যে অধ্যাবসায়, নিষ্ঠা ও একাগ্রতার মাধ্যমে উচ্চশিক্ষার জন্য এই ক্যাম্পাসে আসতে সক্ষম হয়েছে, একই প্রত্যয়ে তারা উচ্চশিক্ষা গ্রহণ করে দেশ ও জাতিকে আলোকিত করবে এবং সমৃদ্ধ বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখবে।

এদিকে নবাগত শিক্ষার্থীদের র‌্যাগিংমুক্ত রাখতে কঠোর হুঁশিয়ারি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। র‌্যাগিং প্রতিরোধে তিনস্তরের পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন। শিক্ষার্থীদের ‘র‌্যাগিং’ নামক অমানবিক নির্যাতন করা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন শরিফুল ইসলাম।

তিনি বলেন, র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়। র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থীদের মানসিক সমস্যারও সৃষ্টি হয়। কেউ র‌্যাগিং করলে বা করতে উদ্বুদ্ধ করলে অভিযোগ পাওয়ামাত্র অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) এবার ছয়টি অনুষদের আওতায় ২২টি বিভাগে প্রায় দেড় হাজার শিক্ষার্থী ভর্তি হয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :