1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

দুর্গাপূজায় পশ্চিমবঙ্গে বাঙালিদের জন্য শুভেচ্ছা হিসেবে যাবে ইলিশ : বানিজ্যমন্ত্রী

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৪ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আমরা ইলিশ রপ্তানি করি না। দুর্গাপূজার সময় ভারতের পশ্চিমবঙ্গে বাঙালিদের জন্য শুভেচ্ছা হিসেবে সামান্য কিছু পাঠানো হয়। শুভেচ্ছা হিসেবে দুই পার্সেন্ট। যা আমাদের দুদিনের উৎপাদনও নয়। পাঁচটি পন্য সক্ষভাবে মনিটরিং করবেন।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সারাবছর আমাদের যে পরিমাণ ইলিশ হয় তার থেকে মাত্র দুই শতাংশ ভারতে দেওয়ার চেষ্টা করি। মাছ রপ্তানির কোনো চিন্তা নেই। এটাকে রপ্তানি বলা যাবে না। শুভেচ্ছা টোকেন হিসেবে দেওয়া হয়। বছরে ছল লাখ টন ইলিশ ধরা হয়। সেখান থেকে ৪/৫ হাজার টনের মধ্যে সীমাবদ্ধ থাকে। যা আমাদের দুদিনের উৎপাদনও নয়।

ডিম ও আলুসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নির্ধারণ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার সব ব্যাপারে যে দাম ঠিক করে দেয় তা কিন্তু নয়। যেসব নিত্যপ্রয়োজনীয় পণ্যের দরকার তার দাম ঠিক করে দেওয়া হয়। এছাড়া বাইরে থেকে যেসব পণ্য আমদানি করা হয় তার দাম ঠিক করে দেওয়া হয়। আমরা সেটা মনিটরিংয়ের চেষ্টা করি। যথেষ্ট জনবলের অভাব আছে। তারপরও আমরা চেষ্টা করছি।

টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মনিটরিং করার। সে ব্যবস্থা নেওয়া হয়েছে। যে দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে তা যেন ঠিক থাকে। আমরা মনে করি না যে, ঘাটতি আছে। কারণ সরকারের হাত অনেক লম্বা। পাশাপাশি দেশে টিসিবির মাধ্যমে ১কোটি পরিবার কে সাশ্রয়মুল্যে পন্য দেওয়া হচ্ছে। আমরা শক্তহাতেই ব্যাপারটা দেখবো।

এরপর দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৫ বছর পুর্তি উপলক্ষে খেলার প্রধান অতিথি হিসেবে উদ্ধোধন করেন।

দুদিনের সফরে শুক্রবার সকালে রংপুরে আসেন বাণিজ্যমন্ত্রী। শনিবার মেট্রোপলিটন পুলিশের বর্ষপুর্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :