1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

ভূমধ্যসাগরে প্রায় ৫০০ শরণার্থী বোঝাই নৌকা নিখোঁজ

  • সর্বশেষ আপডেট : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৮৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: ভূমধ্যসাগরে প্রায় ৫০০ শরণার্থী বোঝাই একটি নৌকা নিখোঁজ হয়েছে। সেখানে অন্যান্য আশ্রয়প্রার্থীর সঙ্গে একটি নবজাতক শিশু ও গর্ভবতী নারী রয়েছেন। দুইটি মানবাধিকার সংস্থা এ তথ্য দিয়েছে।

ওই সমুদ্র সীমায় শরণার্থীদের নৌযান বিপদ পড়লে তাদের সহায়তা করে অ্যালার্ম ফোন নামের একটি সংগঠন। শুক্রবার তারা জানিয়েছে, বুধবার সকালে নৌকাটির সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সেই সময়ে লিবিয়ার বেনগাজি বন্দর থেকে প্রায় ৩২০ কিলোমিটার উত্তরে এবং মাল্টা আর ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ সিসিলি থেকে ৪০০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে শরণার্থী বোঝাই নৌকাটি ভেসে গিয়েছিল। কারণ, ওই নৌকাটির ইঞ্জিন নষ্ট হয়ে গিয়েছিল।

বৃহস্পতিবার ইতালির বেসরকারি সংস্থা ইমার্জেন্সি বলেছে, তারা তাদের লাইফ সাপোর্ট শিপ (উদ্ধারকারী জাহাজ) ও ওশান ভাইকিং নামের আরেকটি দাতব্য জাহাজ নিয়ে ২৪ ঘন্টা ধরে নিখোঁজ নৌকাটির সন্ধান করেছিল। কিন্তু, তারা কোনো নৌযানের হদিস পায়নি।

শুক্রবার ওই বেসরকারি সংস্থার একজন মুখপাত্র বলেছিলেন যে তাদের অনুসন্ধান অব্যাহত আছে। তারা আরও জানিয়েছেন, ওই নৌকায় থাকা শরণার্থীদের অন্য একটি নৌযানে তুলে নেওয়া হতে পারে অথবা তারা তাদের নৌকার ইঞ্জিন ঠিক করে অন্য কোথাও চেলে যেতে পারে। এছাড়া তারা সিসিলি দ্বীপে পৌঁছার চেষ্টাও করতে পারে।

সূত্র : আল-জাজিরা

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :