1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

বিশ্বকাপের যাত্রা শুরু: সাকিব

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ৯১ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: টি-টোয়েন্টি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম জয়। ক্রিকেটের এই সংক্ষিপ্ততম সংস্করণে বাংলাদেশের জয়ের ফিফটি। তবে এ সবকিছুর চেয়ে ২০২৪ বিশ্বকাপের জন্য নিজেদের তৈরি হওয়াটাকেই বড় করে দেখছেন বাংলাদেশ টি-টোয়েন্টি  অধিনায়ক সাকিব আল হাসান।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। ম্যাচে ১২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর করেছে স্বাগতিকরা। এই জয়ের পর সাকিব বলেন, আমি মনে করি, ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ ২০২৪ এর জন্য আমাদের যাত্রা শুরু। আশা করছি বিশ্বকাপ যখন শুরু হবে তখন আমরা খুব ভালো একটা দল হয়ে উঠব।

ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে একটা পর্যায়ে মাত্র ১০ ওভারে ৮০ রান তুলে নেয় দুই ইংলিশ ওপেনার। এ অবস্থায় মনে হচ্ছিল খুব বড় স্কোরের দিকে যাচ্ছে ইংলিশরা। এ প্রসঙ্গে সাকিব বলেছেন, প্রথম ১০ ওভারে ওরা দারুণ ব্যাট করেছে। তবে আমরা আতঙ্কিত হইনি। আমরা আমাদের পরিকল্পনায় অটুট ছিলাম। ক্যাচ ড্রপ বাদ দিলে দলের সবাই খুব ভালো ফিল্ডিং করেছে। আসলে টি-টোয়েন্টি ক্রিকেটে খুব বেশি চিন্তা করার সুযোগ নেই। এখানে ভালো খেলাটা গুরুত্বপূর্ণ। আমরা ড্রেসিংরুমে এটা ধরে রাখতে পেরেছি, এটা খুবই আশাব্যঞ্জক।

মাত্র ৩০ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ৩ নম্বরে খেলতে নামা নাজমুল হোসেন শান্ত। ম্যাচ শেষে সতীর্থদের কৃতিত্ব দিয়েছেন শান্ত। তার ভাষায়, দুই উকেট হারানোর পর আমরা মোটেও উদ্বিগ্ন হইনি। তৌহিদ খুব ভালো ব্যাট করেছে। আমি বল বুঝে ক্রিকেটীয় শট খেলেছি। আমি মনে করি, আমাদের বোলাররা অসাধারণ বোলিং করেছে। বিশেষ করে হাসান (মাহমুদ) ও তাসকিন (আহমেদ)। রনি (তালুকদার) ও লিটন (দাস) খুব ভালো শুরু এনে দিয়েছে। যেমনটা টি-টোয়েন্টির জন্য উপযোগী। খুব ঝড়োগতির সূচনা এনে দিলেও মাত্র ৪৩ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ। এখান থেকে দলকে জয়ের পথ দেখান শান্ত ও হৃদয়। তৃতীয় উইকেটে মাত্র ৩৯ বলের জুটিতে ৬৫ রান যোগ করেন এই দুজন।

ঢাকায় প্রথম দুটো ওয়ানডে ম্যাচ জিতে ওয়ান ডে সিরিজ জিতেছে ইংল্যান্ড। চলতি সফরে ইংলিশরা প্রথম হার দেখে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে। সবমিলিয়ে বন্দরনগরীতে দুটো ম্যাচেই হারল সফরকারীরা। সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জিততেই হবে টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারের কারণ হিসেবে স্কোরবোর্ডে ২০ রান কম ছিল বলে মনে করছেন এই ফরম্যাটে ইংলিশ অধিনায়ক জম বাটলার। ম্যাচ শেষে বলেন, আমরা খুব ভালোভাবে শুরু করেছিলাম। তবে আমাদের ২০ রান কম ছিল। ম্যাচ জয়ের জন্য বাংলাদেশকে কৃতিত্ব দিয়েছেন ইংলিশ অধিনায়ক। জানান, বাংলাদেশ দারুণভাবে ম্যাচ শেষ করেছে। লো বাউন্স ও শ্লথ উইকেটে পুরো ম্যাচেই খুবই ধারাবাহিক ছিল স্বাগতিকরা। যোগ করেন, চাপের মধ্যে থেকেই বাংলাদেশ ম্যাচ বের করে নিয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :