1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ১৪৪ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: আজ জিতলেই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ নিজেদের করে নেবে বাংলাদেশ। বিশেষ করে টি-টোয়েন্টি সিরিজে এমন সুযোগ কদাচিৎ মেলে টাইগারদের। এগিয়ে থেকে দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। এই সিরিজ জিততে পারলে ওয়ানডে সিরিজ হারের মধুর প্রতিশোধ মিশনও সম্পূর্ণ হবে টাইগারদের। রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৩টায়।

দুই ফরম্যাটের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে টাইগারদের পারফরম্যান্সও দুই রকম। মিরপুরে প্রথম দুই ওয়ানডে ম্যাচেই হেরেছে স্বাগতিকরা। আবার চট্টগ্রামে দুটি ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়নদের মাটিতে নামিয়েছেন টাইগাররা। বন্দর নগরীতে তৃতীয় ওয়ানডে ম্যাচে ৫০ রানে জেতার পর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের জয় ৬ উইকেটের ব্যবধানে।

সফরকারী ইংলিশদের জন্য আপাতত স্বস্তি যে সিরিজের বাকি দুটি ম্যাচই তারা খেলবে মিরপুরে। একই সঙ্গে চট্টগ্রামের ফর্ম ঢাকায় ফিরিয়ে আনার চ্যালেঞ্জ সাকিব আল হাসান ব্রিগেডের।

ক্রিকেটের তিন সংস্করণের মধ্যে টি-টোয়েন্টিতেই সবচেয়ে অনুজ্জ্বল টাইগাররা। তবে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ‘দুঃখের দিন ফুরালো’ এমন সম্ভাবনা  জাগিয়েছে টাইগার শিবির। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই বিশ্বচ্যাম্পিয়নদের ওপর মুন্সিয়ানা দেখিয়েছেন টাইগাররা। ম্যাচে প্রথম ১০ ওভারে উদ্বোধনী জুটিতে ৮০ রান যোগ করে ইংল্যান্ড। কিন্তু তারপর উদ্যোম না হারিয়ে ডেথ ওভারে সফরকারীদের সংগ্রহকে ধরাছোঁয়ার মধ্যেই রাখতে সমর্থ হন স্বাগতিক বোলাররা। রান তাড়ায় প্রথম ১০ ওভারে ৯৮ রান তুলে নিয়ে ম্যাচকে আনুষ্ঠানিকতায় পরিণত করেন ব্যাটাররা।

আগের জয় উজ্জীবিত করে তুলেছে স্বাগতিক শিবিরকে। দলের তরুণ পেসার হাসান মাহমুদ সংবাদ সম্মেলনে বলেন, যেহেতু মোমেন্টাম আমাদের দিকে আছে আশা করছি ভালো কিছুই হবে। আমরা সিরিজ জিতব। ওয়ানডে শেষ। এখন ফোকাস টি-টোয়েন্টিতে। প্রথম টি- টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছি। এখন চেষ্টা করব জয়ের ধারায় থাকতে।’

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :