1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
সর্বশেষ :
হরিরামপুরে চেয়ারম্যান প্রার্থী সাদ্দামের প্রচারণায় কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ শুরু হচ্ছে থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রী আজ সংবাদ সম্মেলন করবেন নিষেধাজ্ঞা শেষে শুরু হচ্ছে সাগরে ইলিশ ধরা শিবালয়ে শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস পালিত শিবালয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন শিবালয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন শেরে বাংলা এ কে ফজলুল হকের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আ.লীগ নেতাকর্মীদের দেশ ও জনগণের জন্য কাজ করার আহ্বান প্রচণ্ড গরমে যা করলে সুস্থ থাকবেন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যাচ্ছে ড. কামালের গণফোরাম

  • সর্বশেষ আপডেট : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ৫৮ বার পড়েছেন

অনলাইন ডেস্ক:গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেন নির্বাচন না করলেও তার ৮-১০ জন অনুসারী নির্বাচন করছেন। তারা বিভিন্ন আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। দলের নির্বাহী সভাপতি ও সংসদ সদস্য মোকাব্বির খান সময়ের আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

শনিবার (২ ডিসেম্বর) তিনি বলেন, আমরা নির্বাচনে যাচ্ছি। ড. কামাল হোসেন দল থেকে অবসরে আছেন। তার সম্মতি নিয়েই নির্বাচন করছি। গণফোরামের নতুন সভাপতি মফিজুল ইসলাম খানসহ ৮-১০ জন নেতা মনোনয়ন ফরম জমা দিয়েছি। আমি সিলেট-২ আসন থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছি। আমরা দলের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচন করব।

নির্বাচন নিয়ে দ্বিধা দ্বন্দ্বের মধ্যে থাকা ড. কামালের গণফোরাম শেষ মুহুর্তে নির্বাচনে যাওযার সিদ্ধান্ত নেয়। যদিও এই সিদ্ধান্ত সবাইকে নিয়ে হয়নি বলে দাবি করেন গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মোশতাক আহমেদ। তিনি সময়ের আলোকে বলেন, সবাই এক সঙ্গে বসে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়ে রেজুলেশন পাস করলাম। সেখানে কেউ কেউ অমান্য করে মনোনয়ন ফরম জমা দিয়েছে। এ নিয়ে আমরা নতুন করে সিদ্ধান্ত নেব।

এ দিয়ে মোস্তফা মহসীন মন্টু ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বাধীন গণফোরামের আরেক অংশ নির্বাচন বর্জন করে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে রয়েছে।

গত ২৭ অক্টোবর দলটির আনুষ্ঠানিক দায়িত্ব থেকে অব্যাহতি নেন ড. কামাল। তিনি এখন থেকে গণফোরামের ইমেরিটাস সভাপতি হিসেবে রয়েছেন। একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ছিলেন তিনি। তার নেতৃত্বে বিএনপি দুই দফা সংলাপ করে নির্বাচনে অংশ নেয়। যেখানে ব্যাপক ভরাডুবি হয় দলটির। মাত্র ৬টি আসন পেয়ে সংসদে যায় বিএনপি। গত বছরের ১০ ডিসেম্বর দলের সংসদ সদস্যরা পদত্যাগ করেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :