1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

মানিকগঞ্জে আহমেদ অক্সফোর্ড ফাউন্ডেশনের বৃত্তি প্রদান

  • সর্বশেষ আপডেট : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১১২ বার পড়েছেন

মানিকগঞ্জ প্রতিনিধি:মানিকগঞ্জের সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে আহমেদ অক্সফোর্ড ফাউন্ডেশনের আয়োজনে গরীব, অসহায় ও মেধাবী  শিক্ষার্থীদের মেধা যাচাইয়ে বৃত্তি  পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মানিকগঞ্জের  সদর উপজেলা ও হরিরামপুর উপজেলার ১০টি উচ্চ বিদ্যালয় ও ১৪ টি প্রাথমিক বিদ্যালয়ের ১২০ জন ছাত্র-ছাত্রী এ মেধা যাচাই পরীক্ষায় অংশগ্রহন করেন বলে জানা গেছে।

২০২২ সাল থেকে আহমেদ অক্সফোর্ড ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়। শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের শীতকালীন পোশাক ও শিক্ষা উপকরণসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা  প্রদান করে আসছে এ ফাউন্ডেশনটি।

স্থানীয়রা জানান এ ফাউন্ডেশন এলাকায় বেশ সুনাম কুড়িয়েছে। লন্ডন প্রবাসী সালমান আহমেদ এ  ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। এলাকার আরো অনেকে প্রবাসে থাকলেও সালমান অনেক উদার ও সহযোগীতাপূর্ন মনোভাবের।

মেধা যাচাই পরিক্ষার সদস্য সচিব হিসেবে সার্বিক দ্বায়িত্ব পালন করেন ফাউন্ডেশনের উপদেষ্টা শফিউদ্দিন মাষ্টার ও পরীক্ষা সমন্বয়কারী হিসেবে শিক্ষক আইয়ুব আলী ও আব্দুল মান্নান দায়িত্ব পালন করেন।

ডাঃ মোঃ আব্দুস সালামের সভাপতিত্বে বৃত্তি প্রদানের মেধা যাচাই অনুষ্ঠানে  আহমেদ অক্সফোর্ড ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান, সহ-সভাপতি নাসরিন আক্তার, সহ-সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন,সাংগঠনিক সম্পাদক সম্পাদক মোঃ ফারুক আহমেদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আহমেদ অক্সফোর্ড ফাউন্ডেশনের সভাপতি ডাঃ আব্দুস সালাম জানান, আমাদের মূল কর্মকান্ডের মধ্যে অসহায়, মেধাবী ও দরিদ্র ছাত্র – ছাত্রীদের শিক্ষা সহায়তায় বৃত্তি প্রদান করা। পাশাপাশি ধর্মীয় প্রতিষ্ঠানেও বিভিন্ন সহায়তা প্রদান করা। প্রতিষ্ঠার পর থেকে ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন স্কুল, মাদ্রাসায় বৃত্তি প্রদান চালু রয়েছে। সেই সাথে ধর্মীয় প্রতিষ্ঠানেও সহায়তা করা হয়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :