1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

প্রধান শিক্ষকদের জন্য যে  জরুরি নির্দেশনা

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ৭০ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: নতুন শিক্ষাক্রমে এবার ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষার পরিবর্তে ‘বার্ষিক সামষ্টিক মূল্যায়নে’ অংশ নিয়েছে। নৈপূণ্য অ্যাপের মাধ্যমে কীভাবে শিক্ষার্থীদের মূল্যায়নের ট্রান্সক্রিপ্ট ও রিপোর্ট তৈরি করা হবে, সে বিষয়ে নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশির সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  বুধবার (১৩ ডিসেম্বর) মাউশির ওয়েবসাইটে এ নির্দেশনা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিক্ষার্থী মূল্যায়নের ট্রান্সক্রিপ্ট ও রিপোর্ট প্রণয়নের জন্য নৈপুণ্য অ্যাপ তৈরি করা হয়েছে। নৈপুণ্য অ্যাপে রেজিস্ট্রিকৃত ২০২৩ শিক্ষাবর্ষের ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের শিখনকালীন ও সামষ্টিক মূল্যায়নের পারিদর্শিতার নির্দেশক ও আচরণিক নির্দেশকে অর্জিত মাত্রা ১ ডিসেম্বর থেকে অ্যাপে ইনপুট দেওয়া যাচ্ছে। শিক্ষকদের ইনপুট দেওয়ার কাজে সহায়তার জন্য একটি লিখিত নির্দেশনা ও একটি ভিডিও নির্দেশনার লিংক দেওয়া হয়েছে।

সব স্কুলের প্রধান শিক্ষকের কাছে পাঠানো এ নির্দেশনায় বলা হয়, লিখিত নির্দেশনা ও ভিডিও লিংক অনুসরণ করে পারদর্শিতার নির্দেশক (পিআই) ও আচরণিক নির্দেশকগুলোর (বিআই) তথ্য ইনপুট দেওয়ার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :