1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৮ অপরাহ্ন

বিশ্বকাপের সেরা ৫ মুহূর্তে সুপারম্যান সাকিব

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪ বার পড়েছেন

অনলাইন স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপের ফাইনালকে ক্রিকেট ইতিহাসেরই সেরা ফাইনাল বললে অত্যুক্তি হবেনা। দারুণ এই ম্যাচের মধ্য দিয়ে পর্দা নেমেছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। নিউজিল্যান্ডকে একদম শেষ মূহুর্তে হতাশায় ডুবিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে ক্রিকেটের জনক ইংল্যান্ড।

বিশ্বকাপ শেষে সেরা একাদশ নির্বাচন করে আইসিসি। সেখানে নিজের অনবদ্য পারফর্মেন্সের জোরেই স্থান করে নেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সেরা একাদশেও ছিলেন সাকিব।

এরপর তাদেরই বাছাই করা বিশ্বকাপের সেরা ৫ ঘটনার তালিকাতেও জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এক নজরে এবারের আসরের আলোচিত ঘটনাগুলো-

১. শ্বাসরুদ্ধকর ফাইনাল:

ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে টানটান উত্তেজনায় ফাইনালের মূল ম্যাচ টাই হয়। রোমাঞ্চে ভরপুর সুপার ওভারেও একই দশা। সেখানেও টাই দেখার পর শেষ পর্যন্ত বাউন্ডারি হিসাবে নাটকীয়ভাবে শিরোপা জেতে ইংল্যান্ড। ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা ম্যাচ হিসেবে বলা হচ্ছে এই ম্যাচকে।

২. গাপটিলের থ্রোতে ধোনির সরাসরি রানআউট:

প্রথম সেমিফাইনালে ভারতের টপ অর্ডার ব্যর্থতার পর একাই বুক চিতিয়ে লড়ছিলেন মহেন্দ্র সিং ধোনি। দলের প্রয়োজন মেটাতে জিমি নিশামের বল শর্ট ফাইন লেগে ঠেলে দিয়ে ২ রান নিতে যান তিনি। কিন্তু দুর্দান্ত এক থ্রো থেকে তাকে থামিয়ে দেন মার্টিন গাপটিল। তার ম্যাজিক্যাল থ্রোতে রানআউট হন ধোনি। এতে বিদায় নিশ্চিত হয়ে যায় ভারতের। ফাইনালে উঠে যায় নিউজিল্যান্ড।

৩. বোল্টের অবিশ্বাস্য ক্যাচ:

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজকে এক হাতেই জিতিয়ে দিচ্ছিলেন কার্লোস ব্রাথওয়েট। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে অপেক্ষায় ছিলেন ম্যাচ উইনিং শটের। লংঅনের ওপর দিয়ে বলটি যথেষ্ট জোরেই উড়িয়ে মেরেছিলেন তিনি। কিন্তু সেখানে দাঁড়িয়ে অবিশ্বাস্য এক ক্যাচ লুফে নেন ট্রেন্ট বোল্ট। ফলে মাত্র ৫ রানে জিতে যায় কিউইরা।

৪. সুপারম্যান সাকিব:

অবস্থানের হিসেবে চরম হতাশার এক ফলাফল করেছে বাংলাদেশ। কারণ এবারের বিশ্বকাপ বাংলাদেশ শেষ করেছে অষ্টম স্থানে থেকে। টাইগাররা দল হিসেবে ভালো করতে না পারলেও স্বমহিমায় উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে করেছেন ৬০৬ রান। সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ১১ উইকেট। বিশ্বকাপ ইতিহাসের সেরা অলরাউন্ড পারফর্ম্যান্স এটি।

৫. রোহিতের পাঁচ সেঞ্চুরি:

এবারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় ওপেনার রোহিত শর্মা। স্বদেশী শচীন টেন্ডুলকারের ৬৭৩ রানের বিশ্বরেকর্ডকে টপকাতে না পারলেও করেছেন ৬৪৮ রান। এ পথে এক আসরে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়েছেন হিটম্যান। এমন অনবদ্য কীর্তি তাকে সেরা ৫ ঘটনার একটিতে স্থান দিয়ে দিয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর পড়ুন :