1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৭ অপরাহ্ন

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ হচ্ছে না

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ১৭ বার পড়েছেন

অনলাইন স্পোর্টস ডেস্ক: গত বছর আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যে স্থগিত হওয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ নতুন করে হবে না। মঙ্গলবার আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ) ও ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এই খবর নিশ্চিত করেছে।

গত ৫ সেপ্টেম্বর দুই দক্ষিণ আমেরিকান ফুটবল জায়ান্ট মুখোমুখি হয়েছিল। কিন্তু আর্জেন্টিনার ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা ব্রাজিলে কোভিড প্রটোকল ভেঙেছেন, এমন অভিযোগ করে ব্রাজিলিয়ান স্বাস্থ্য কর্তৃপক্ষ। ম্যাচ শুরুর কয়েক মিনিট পর তা বন্ধ করা হয়।

এই ম্যাচটি হওয়ার কথা ছিল আগামী ২২ সেপ্টেম্বর। কিন্তু দুই দলই বিশ্বকাপ নিশ্চিত করে ফেলায় খেলতে নারাজি জানায়। পৃথক বিবৃতিতে দুই পক্ষই জানায়, ফিফা এই ইস্যুর সমাধান করেছে।

দুই ফেডারেশনকে দেড় লাখ সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে, যার অর্ধেক দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে এবং বাকি অর্ধেক সরাসরি দিতে হবে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে।

সিবিএফ বলেছে, ‘অবশেষে ব্রাজিল আর্জেন্টিনার ম্যাচ পুনরায় হচ্ছে না এবং ফাঁকা দিনে বিশ্বকাপ প্রস্তুতির জন্য আমাদের জাতীয় দল একটি প্রীতি ম্যাচ খেলতে চায়।’

ব্রাজিলে একটি সূত্রে জানা গেছে, নেইমাররা আলজেরিয়ায় আলজেরিয়ার বিপক্ষে ও ফ্রান্সে তিউনিসিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে চায়।

আর্জেন্টিনাও একটি প্রীতি ম্যাচ খেলতে চায় বিশ্বকাপ প্রস্তুতি নিতে।

কাতারে ‘জি’ গ্রুপে ব্রাজিল সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুনের সঙ্গে খেলবে। আর্জেন্টিনা ‘সি’ গ্রুপে পাচ্ছে মেস্কিকো, পোল্যান্ড ও সৌদি আরবকে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর পড়ুন :