1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৭ অপরাহ্ন

সাংবাদিক মিসবাহ’র ওপর হামলায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিন্দা ও প্রতিবাদ

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ২২ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: পেশাগত দায়িত্ব পালনকালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ’র ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের ওপর হামলার ঘটনা নিন্দনীয়।

শনিবার (১৩ আগস্ট) সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা ও হেলথ মিনিস্ট্রি মিডিয়া উয়িংয়ের মুখপাত্র মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিন্দা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ৯ আগস্ট (মঙ্গলবার) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকার এসপিএ ডায়াগনস্টিক সেন্টারের কিছু বিষয়ের ওপর পেশাগত প্রতিবেদন করতে গিয়ে দায়িত্ব পালনরত অবস্থায় ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিজবাহের ওপর হামলা ও শারীরিকভাবে লাঞ্চিত করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন ‘হেলথ মিনিস্ট্রি মিডিয়া উয়িং’ তার তীব্র নিন্দা জানাচ্ছে।

আরও বলা হয়, হাসান মিজবাহ দেশের একটি সুপরিচিত বেসরকারি টেলিভিশন চ্যানেলের একজন প্রগতিশীল ও সুপরিচিত জ্যেষ্ঠ সংবাদকর্মী। তিনি দেশের স্বাস্থ্য ব্যবস্থার গুণগত দিকগুলো মিডিয়ায় নিয়মিত তুলে ধরে বহুবার প্রশংসিত হয়েছেন। এরকম একজন সিনিয়র রিপোর্টারের সাথে এই ধরনের অশালীন আচরণ কোনভাবেই প্রত্যাশিত নয়। হেলথ মিনিস্ট্রি মিডিয়া উয়িং প্রকৃত ঘটনা উদঘাটন করে এ ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করছে এবং তার শারীরিক ও মানসিক অবস্থার সাথে সহমর্মিতা প্রকাশ করছে।

এর আগে, শুক্রবার (১২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাব চত্বরে হাসান মিসবাহ’র ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ করে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম। সংগঠনটির সভাপতি রাশেদ রাব্বির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সদস্য গোলাম মুর্তজা ধ্রুব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সদস্য মাইনুল হাসান সোহেল, হেলথ রিপোর্টার্স ফোরামের আয়নাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোস্তফা মোজ্জাম্মেল কমলসহ আরও অনেকে।

হামলা প্রসঙ্গে রাশেদ রাব্বি বলেন, হাসান মিসবাহ’র ওপর হামলাকারী চিকিৎসকের বিএমডিসির সনদ বাতিল করতে হবে। ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে ওই চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করা না হলে বিএমডিসি ভবনের সামনে কর্মসূচি পালন করা হবে, তাতেও দাবি আদায় না হলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাজধানীর কামরাঙ্গীরচরে এসপিএ ডায়াগনস্টিক সেন্টারে বিএমডিসি’র সনদ ছাড়াই রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে এমন খবর নিয়ে পেশাগত দাযিত্ব পালন কালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মিসবাহ এর ওপর হামলা চালায় ওই হাসপাতালের সংশ্লিষ্টরা। এসময় তার ক্যামেরাম্যান ও  গাড়ি চালককে মারধর করে ক্যামেরা ও গাড়ী ভাঙচুর করা হয়। বর্তমানে হাসান মেসবা রাজধানী একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর পড়ুন :