1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

পাকিস্থানে মসজিদে বোমা হামলা নিহত বেড়ে ৯০

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ১৬৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় এ পর্যন্ত নিহত বেড়ে ৯০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১০০ জনের বেশি। সোমবার (৩০ জানুয়ারি) পেশোয়ারের পুলিশ লাইনস এলাকার একটি মসজিদে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটে। খবর জিও টিভির।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, জোহরের নামাজর সময় ওই হামলাকারী পুলিশের তল্লাশি চৌকি ফাঁকি দিয়ে মসজিদের সামনের কাতারে নামাজের জন্য দাঁড়ায়। এরপর বোমা বিস্ফোরণের মাধ্যমে নিজেকে উড়িয়ে দেয়।

পুলিশ জানিয়েছে, মসজিদের ইমাম সাহেবজাদা নূর উল আমিনও বিস্ফোরণে মারা গেছেন। এ হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান (টিটিপি)।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী মুহাম্মদ আজম খান এ ঘটনায় মঙ্গলবার একদিনের শোক ঘোষণা করেছেন। প্রদেশজুড়ে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে মঙ্গলবার।

এদিকে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ হামলার পরই পেশোয়ারে যান। নগরীর লেডি রিডিং হাসপাতালে আহতদের দেখতে যান তিনি। তার সঙ্গে ছিলেন সেনাপ্রধান জেনারেল আসিম মুনির, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :