1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
সর্বশেষ :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আজ শুরু হচ্ছে পোস্তগোলা সেতু সংস্কার কাজ শুরু, যানজট এড়াতে বিকল্প পথ ব্যবহারের আহ্বান সুন্নাতে খৎনা করাতে গিয়ে আবারো শিশুর মৃত্যু, দুই চিকিৎসক গ্রেফতার মানিকগঞ্জে দুর্লভদী প্রিমিয়ার লীগ (DPL) শুরু শিবালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন মানিকগঞ্জে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন মানিকগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শিবালয়ে জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত

হঠাৎ তেলের দাম বৃদ্ধিতে রাজধানীতে গণপরিবহন সংকট

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ১২৮ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: হঠাৎ জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ার প্রভাবে রাজধানীতে পরিবহন চলাচল কমিয়ে দিয়েছেন বাস মালিকরা। দাম বৃদ্ধির ঘোষণার পর থেকেই গণপরিবহন চলাচল কমে যায়। এতে বিপাকে পড়েছেন নগরবাসী।

শনিবার সকালে রাজধানীর গুলিস্তান, পল্টন, ফার্মগেট, ধানমন্ডি, বাংলামোটর, মগবাজার, শাহবাগ, যাত্রাবাড়ী ও সায়দাবাদ এলাকায় বাস চলাচল কম দেখা গেছে। তবে কিছু বাস চললেও অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পরেছে সাধারণ মানুষ।

এদিকে এই সুযোগে সিএনজি অটোরিকশা, টেম্পোসহ অন্যান্য ছোট যানবাহনের ভাড়াও বাড়িয়ে দিয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীরা।

গুলিস্তানের একটি মার্কেটে কাজ করেন আবুল হোসেন। তার বাসা যাত্রাবাড়ি। তিনি বলেন, ‘রাস্তায় গাড়ির সংকট। কষ্ট করে একটায় উঠেছি সেটাও বেশি বাড়া দিয়ে এসেছি।’

সরেজমিন দেখা গেছে, আগে থেকে তেল কিনে রাখা দুয়েকটি বাস চলাচল করছে। রাস্তায় বাস দেখেলেই হুমড়ি খেয়ে পড়ছেন যাত্রীরা। ধাক্কাধাক্কি করে বহু কষ্টে কিছু যাত্রী এসব বাসে উঠছেন, কেউ কেউ ভেতরে জায়গা না পেয়ে গেটে ঝুলছেন। নারী যাত্রীরা বাসে উঠতে না পেরে অসহায় হয়ে রাস্তায় দাঁড়িয়ে আছেন।

গণপরিবহনের জন্য আগারওগাঁও তালতলায় অপেক্ষমান হাফিজা নামের এক যাত্রী সকাল ৮টার দিকে বলেন, এক ঘণ্টা অপেক্ষায় থেকেও তিনি কোনো বাসে উঠতে পারেন নি। এ সময়ের মধ্যে মাত্র দুটি বাস যেতে দেখেছেন।

প্রসঙ্গত, সরকার সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টার পর থেকে নতুন দাম কার্যকর হয়েছে।

ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :