1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে তিন খানের লড়াইয়ে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন ‘সোনার বাংলা নিউজ’ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন! জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ ঢাকা বিভাগীয় পর্যায় এন পি আই মানিকগঞ্জ এর অর্জন। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) ঘিওরে সব বয়সের ভোটারদের মাঝে সারা ফেলেছে জনি হরিরামপুরে ভাঙন আতংকে দিন পার করছে পদ্মা পাড়ের মানুষ সিংগাইরে বালুবাহী ট্রাকের চাপায় হেলপার নিহত ঘিওর উপজেলা নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে জনির ব্যাপক জনসংযোগ ঘিওরে গলায় লিচুর বিচি আটকে এক ব্যাক্তির মুত্যু মানিকগঞ্জে প্রশিক্ষণের খাবার খেয়ে অসুস্থ প্রশিক্ষক ও শিক্ষকেরা সিংগাইরে হিসাবরক্ষণ অফিসের ৩ দিন ব্যাপি সেবা সপ্তাহের আলোচনা সভা অনুষ্ঠিত শিবালয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ,লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে চলছে উত্তেজনা

স্কটিশদের হারিয়ে সুপার টুয়েলভে জিম্বাবুয়ে

  • সর্বশেষ আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১১৮ বার পড়েছেন

অনলাইন স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে যে দল জয়লাভ করবে, ওই দল বিশ্বকাপের সুপার টুয়েলভ নিশ্চিত করবে। এমন সমীকরণের ম্যাচে স্কটল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। সেই সাথে গ্রুপ বি’র চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে অধিনায়ক আরভিনের দল।

স্কটল্যান্ড প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান করে। জবাবে রান তাড়া করতে নেমে ক্রেইগ আরভিনের ফিফটি ও সিকান্দার রাজার ঝোড়ো ৪০ রানে ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় আফ্রিকার দলটি।

শুক্রবার (২১ অক্টোবর) হোবার্টের বেলেরিভ ওভালে রান তাড়া করতে নেমে প্রথমেই জোড়া উইকেট হারায় জিম্বাবুয়ে। রেজিস চাকাভা ৪ রানে বিদায়ের পর ওয়েসলে মাদভেরে শূন্য রানে সাজঘরে ফেরেন।

এরপর অধিনায়ক আরভিন ও শেন উইলিয়ামস মিলে প্রাথমিক চাপ সামাল দেন। কিন্তু উইলিয়ামস ৭ রান করে ফিরে গেলে ম্যাচ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে দলটি। কিন্তু ক্রেইগ আরভিনের ৫৪ বলে ৫৮ ও সিকান্দার রাজার ২৩ বলে ঝোড়ো ৪০ রানে ভর করে জয় নিয়েই মাঠ ছাড়ে জিম্বাবুয়ে।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বেরিংটন। ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই জিম্বাবুয়ের পেসার টেন্ডাই চাতারার বলে ৪ রান করে আউট হন ওপেনার মাইকেল জোন্স। অপর ওপেনার জর্জ মুন্সি একপ্রান্ত আগলে রাখলেও নিয়মিত উইকেট হারায় স্কটিশরা।

দলীয় ২৪ রানে ম্যাথিউ ক্রস (১) ও ৬৪ রানের মাথায় বিদায় নেন অধিনায়ক বেরিংটন (১৩)। তবে মুন্সি এবারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন। কিন্তু তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি।

রিচার্ড এনগারাভার বলে মিল্টন শাম্বার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ৫১ বলে ৫৪ রান করে। শেষদিকে কলাম ম্যাকলয়েডের ২৫ ও মাইকেল লিস্ক ১২ রান করলে স্কোরবোর্ডে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান করে স্কটল্যান্ড।

বোলিংয়ে জিম্বাবুয়ের পেসার টেন্ডাই চাতারা ও রিচার্ড এনগারাভা ২টি করে উইকেট পান। এ ছাড়া ব্লেসিং মুজারবানি ও সিকান্দার রেজার শিকার ১টি করে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :