1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
সর্বশেষ :
মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে দেশের বিভিন্ন অঞ্চলের তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে মানিকগঞ্জে ৩ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি রাশেদ, সম্পাদক জাহিদ উপজেলা ভোটের প্রথম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ২০৫৫ উপজেলা পরিষদ নির্বাচন: মানিকগঞ্জের দৌলতপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা ঢাকা-আরিচা মহাসড়কে বাড়তি ভাড়া আদায়সহ যাত্রী হয়রানির অভিযোগ

সৌদি আরবে বন্যায় ভাসছে গাড়ি, বন্ধ স্কুল-কলেজ

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ১৪৭ বার পড়েছেন

অনলাইন আন্তর্জাতিক ডেস্ক:ভারী বর্ষণ ও বজ্রপাতে বন্যার সৃষ্টি হয়েছে সৌদি আরবে। ফলে সড়কে থাকা গাড়িগুলো ভেসে যাচ্ছে। এরইমধ্যে বন্যা কবলিত এলাকায় স্কুল-কলেজ বন্ধ করা হয়েছে। একইসঙ্গে জেদ্দা, রাবিগ ও খুলাইসে প্রাইভেট ও আন্তর্জাতিক স্কুলগুলোকে বন্ধ করা হয়েছে। সৌদি আরবের জাতীয় আবহাওয়া সেন্টারের বজ্রপাতের পূর্বাভাস অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর খালিজ টাইমসের।

আরব নিউজের প্রতিবেদন অনুযায়ী, বন্যার কারণে সৌদি আরবের দু’টি বিশ্ববিদ্যালয়-কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব জেদ্দার প্রথম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে পরীক্ষার তারিখ জানানো হবে। সৌদির বেসামরিক প্রতিরক্ষা বিভাগ তীব্র আবহাওয়ার পরিস্থিতি নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে হালাক থেকে মাঝারি বৃষ্টি এবং শক্তিশালী ঝড়ের আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, বাসিন্দাদের প্রয়োজনীয় নিরাপদ নির্দেশনা এবং আটকেপড়া পানি থেকে সাবধান থাকতে বলেছে সৌদি কর্তৃপক্ষ। মৌসুমি জলবায়ুর কারণে আসন্ন বিমানের ফ্লাইটগুলো আসতে দেরি করছে। জেদ্দা বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে গালফ এয়ার, টার্কিশ এয়ারলাইন্স ও সৌদিয়া বিমানের পৌঁছার সময় পিছিয়ে দিয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :