1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫০ অপরাহ্ন

সেনেগালকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

  • সর্বশেষ আপডেট : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ২৪ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: ২০১৮ সালে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল ইংল্যান্ডকে। এবারও দাপট দেখিয়ে চলছে ইংলিশরা। আল খোরের আল বাইত স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে সেনেগালকে উড়িয়ে ৩-০ গোলে জিতেছে ইংল্যান্ড। ইংলিশদের হয়ে হ্যারি কেইন, সাকা ও হেন্ডারসন গোল তিনটি করেন।

ইংল্যান্ড শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণের চেষ্টা করে। প্রথম ৩০ মিনিটে বল  রাখতে পারলেও তাদের আক্রমণে কোনো ধার ছিল না। এই সময়ে গোলের উদ্দেশ্যে তারা একটি মাত্র শট নিতে পারে। ম্যাচের প্রথমার্ধে ভালো সুযোগ তৈরি করে সেনেগাল।

২৩তম মিনিটে কাছ থেকে বল  জন স্টোনসের হাঁটুতে লেগে প্রতিহত হয়। এবার বল পেয়ে যান ইসমাইলা সার; কিন্তু গোলরক্ষকের চ্যালেঞ্জের মুখে সার খুব কাছ থেকে উড়িয়ে মারলে ইংল্যান্ড বেঁচে যায়। এরপর  বল স্টোন্সের পায়ে লেগে তার হাতে লাগলে পেনাল্টির আবেদন করে সেনেগাল। যদিও রেফারি  ভিএআরেও বাতিল করে দেন।

৩২তম মিনিটে আবারও ইংল্যান্ডের রক্ষণ ভেঙে বক্সে ঢুকে পড়েন দিয়া, নেন জোরাল শট। এক হাত দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

ম‌্যাচের ৩৮ মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় ইংল‌্যান্ড। গোল করেন জর্ডান হ‌্যান্ডারসন। মধ‌্যমাঠ থেকে বল পেয়ে বলিংহ‌্যাম এক টাচে ভেতরে ঢুকে যান। ডি বক্সের ভেতরে গিয়ে ক্রস করেন হ‌্যান্ডারসনের উদ্দেশ‌্যে। সেখানে বাঁ পা পায়ের আলতো টোকায় অতি সহজেই গোল পেয়ে যান হ‌্যান্ডারসন। রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী কেন অবশেষে গোলের দেখা পান প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে। মাঝমাঠ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে আরেকটু এগিয়ে ফিল ফোডেন পাস দেন ডান দিকে। কেইন বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে জোরাল শটে এদুয়া মঁদিকে পরাস্ত করেন। এবারের গ্রুপ পর্বে তিনটি অ্যাসিস্ট করা কেইনের বিশ্বকাপে মোট গোল হলো ৭টি। রাশিয়া বিশ্বকাপে আসরের সর্বোচ্চ ৬ গোল করেছিলেন তিনি।

বিরতির পর ফিরে আবার গোলের দেখা পায় ইংল‌্যান্ড। গোল করেন বুকায়ো সাকা। ৫৭ মিনিটে বাম প্রান্ত থেকে ফোডেনের ক্রস থেকে গোল করেন সাকা। গোল রক্ষককে ফাঁকি দল বল হাল্কা উড়িয়ে দেন। বাকি সময় দুই দলই গোলের চেষ্টা করলেও আর গোলের দেখা মেলেনি। ফলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :