1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে তিন খানের লড়াইয়ে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন ‘সোনার বাংলা নিউজ’ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন! জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ ঢাকা বিভাগীয় পর্যায় এন পি আই মানিকগঞ্জ এর অর্জন। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) ঘিওরে সব বয়সের ভোটারদের মাঝে সারা ফেলেছে জনি হরিরামপুরে ভাঙন আতংকে দিন পার করছে পদ্মা পাড়ের মানুষ সিংগাইরে বালুবাহী ট্রাকের চাপায় হেলপার নিহত ঘিওর উপজেলা নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে জনির ব্যাপক জনসংযোগ ঘিওরে গলায় লিচুর বিচি আটকে এক ব্যাক্তির মুত্যু মানিকগঞ্জে প্রশিক্ষণের খাবার খেয়ে অসুস্থ প্রশিক্ষক ও শিক্ষকেরা সিংগাইরে হিসাবরক্ষণ অফিসের ৩ দিন ব্যাপি সেবা সপ্তাহের আলোচনা সভা অনুষ্ঠিত শিবালয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ,লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে চলছে উত্তেজনা

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে মরক্কো

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ১৬৭ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: টানটান উত্তেজনাপূর্ণ আরও একটি ম্যাচ দেখল ফুটবল বিশ্ব। ম্যাচ শেষে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে শেষ আটে উঠে গেল মরক্কো। মরক্কো ও স্পেন নির্ধারিত সময়ের ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিট খেলেও কোনো পক্ষই গোল করতে পারেনি। ফলে পেনাল্টি শুটআউট নিশ্চিত হয়ে যায়। আর এই পর্বেই জয় নিয়ে মাঠ ছাড়ে মরক্কো। টাইব্রেকারে ৩-০ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠল আফ্রিকান সিংহরা।

মঙ্গলবার (৬ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় কাতার আল রায়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি।

নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে স্পেন ১০১৮টা পাস খেলেছে। মরক্কোও প্রায় নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেছে গোটাতিনেক। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। স্নায়ুচাপের এই পরীক্ষায় স্পেনকে ৩–০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে মরক্কো।

পেনাল্টি শ্যুটআউটেও মরক্কানদের সঙ্গ দিল সৌভাগ্য। পাবলো সারাবিয়ার শটটা গিয়ে প্রতিহত হয় ক্রসবারে। তবে এর আগে পরে মরক্কানদের দুই শট নিতে আসা আবদেলহামিদ সাবিরি আর হেকিম জিয়েখ ঠিকই বল জড়ান জালে, ২-০ গোলে এগিয়ে যায় মরক্কো। এরপর কার্লোস সোলেরের শট ঠেকিয়ে দেন মরক্কান গোলরক্ষক ইয়াশিন বনো।

এই পর্যায়ে স্পেনকে পরের রাউন্ডে যেতে হলে গোলরক্ষক উনাই সিমনকে ঠেকিয়ে দিতে হতো পরের সবগুলো শট, আর গোল করতে হতো নিজেদের শটগুলোয়। সিমন সেটা করেওছিলেন। বাদ্র বানুনের শটটা ঠিকঠাক ঠেকিয়ে দিয়েছিলেন। তবে তৃতীয় শট নিতে আসা সার্জিও বুসকেটস নিজের কাজটা সারতে পারেননি। সোলেরের মতো তার শটটাও ঠেকিয়ে দেন বনো। মরক্কোর চতুর্থ শট নিতে আসা আশরাফ হাকিমি লক্ষ্যভেদ করেন ঠিকই। আফ্রিকান দলটির জয় নিশ্চিত হয়ে যায় তখন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :