1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সর্বশেষ :
মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে দেশের বিভিন্ন অঞ্চলের তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে মানিকগঞ্জে ৩ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি রাশেদ, সম্পাদক জাহিদ উপজেলা ভোটের প্রথম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ২০৫৫ উপজেলা পরিষদ নির্বাচন: মানিকগঞ্জের দৌলতপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা ঢাকা-আরিচা মহাসড়কে বাড়তি ভাড়া আদায়সহ যাত্রী হয়রানির অভিযোগ

শিবালয়ে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৭ জনের কারদন্ড

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১১৭ বার পড়েছেন

সাদেকুর রহমান,শিবালয় প্রতিনিধি: মানিকগঞ্জের শিবালয়ে পদ্মা- যমুনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরায় ৭জনকে ৫দিন করে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ অক্টোবর) রাত ৮টার দিকে শিবালয় উপজেলা কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক এক্সিকিউটিভ ম্যাজিস্টেট মো. আনিসুর রহমান খান প্রত্যেক জেলেকে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন। একই সাথে জব্দকৃত ১২ হাজার মিটার কারেন জাল আগুণে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।অভিযানে জব্দকৃত ১৪০ কেজি ইলিশ দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান বলেন, নিষিদ্ধ এ সময়ে নদীতে ইলিশ শিকার না করার জন্য মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসন প্রতিদিন পদ্মা-যমুনার শিবালয়ের এরিয়ায় অভিযান পৃর্থক পরিচালনা করছেন।

এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে রাত পর্যন্ত নদীতে সমন্বিত অভিযান পরিচালনা করে সাত জেলেকে আটক করা হয়। একই সঙ্গে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ অভিযানে ছিলেন আমিসহ শিবালয় ইউএনও জাহিদুর রহমান ও উপজেলা মৎস্য অফিসার মো. জসিম উদ্দিন।

অভিযানে জব্দকৃত জাল ধ্বংস ও ইলিশ দুস্থ অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে।

আটককৃত প্রত্যেক জেলেকে পাঁচ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে আগামী ২ নভেম্বর পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :