1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
সর্বশেষ :
মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে দেশের বিভিন্ন অঞ্চলের তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে মানিকগঞ্জে ৩ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি রাশেদ, সম্পাদক জাহিদ উপজেলা ভোটের প্রথম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ২০৫৫ উপজেলা পরিষদ নির্বাচন: মানিকগঞ্জের দৌলতপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা ঢাকা-আরিচা মহাসড়কে বাড়তি ভাড়া আদায়সহ যাত্রী হয়রানির অভিযোগ

শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  • সর্বশেষ আপডেট : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৮ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: মহান শহীদ দিবসে জাতীয় শহীদ মিনারের বেদিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ১ মিনিটে তথা একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরেই তারা শ্রদ্ধা জানান।

মো. সাহাবুদ্দিন এবার রাষ্ট্রপতি হিসেবে প্রথম একুশের বেদিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। শ্রদ্ধা নিবেদন শেষে তারা দুজন সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং ভাষাশহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, তিন বাহিনীর প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, সেক্টর কমান্ডারস ফোরাম ও বীর মুক্তিযোদ্ধা, মন্ত্রিপরিষদ সদস্যসহ অন্যরা একে একে শ্রদ্ধা জানান।

এদিকে প্রধানমন্ত্রী হিসেবে এ বছর ২১তম বার শহীদ মিনারে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এ উপলক্ষকে স্মরণীয় করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয় একটি আলোক প্রজ্বালনের আয়োজন করে। প্রধানমন্ত্রী পরে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষেও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় তার সঙ্গে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী ও ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি ও আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অন্য নেতাকর্মীরা।

আওয়ামী লীগ শ্রদ্ধা জানানোর পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদসহ মন্ত্রিসভার অন্যান্য সদস্য, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র যথাক্রমে আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস শ্রদ্ধা জানান শহিদ মিনারে। শ্রদ্ধা জানান সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমান বাহিনীর প্রধানরা। অ্যাটর্নি জেনারেল, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমসহ অন্যরা একে একে শ্রদ্ধা জানান শহীদ মিনারে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :