1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে তিন খানের লড়াইয়ে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন ‘সোনার বাংলা নিউজ’ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন! জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ ঢাকা বিভাগীয় পর্যায় এন পি আই মানিকগঞ্জ এর অর্জন। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) ঘিওরে সব বয়সের ভোটারদের মাঝে সারা ফেলেছে জনি হরিরামপুরে ভাঙন আতংকে দিন পার করছে পদ্মা পাড়ের মানুষ সিংগাইরে বালুবাহী ট্রাকের চাপায় হেলপার নিহত ঘিওর উপজেলা নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে জনির ব্যাপক জনসংযোগ ঘিওরে গলায় লিচুর বিচি আটকে এক ব্যাক্তির মুত্যু মানিকগঞ্জে প্রশিক্ষণের খাবার খেয়ে অসুস্থ প্রশিক্ষক ও শিক্ষকেরা সিংগাইরে হিসাবরক্ষণ অফিসের ৩ দিন ব্যাপি সেবা সপ্তাহের আলোচনা সভা অনুষ্ঠিত শিবালয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ,লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে চলছে উত্তেজনা

রোনালদোর গোলের পর পর্তুগালের জয়

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
  • ১৮১ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: সময়টা মোটেও পক্ষে যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনালদোর। নানামুখী চাপের মাঝে খেলতে নেমেছেন বিশ্বকাপের প্রথম ম্যাচ। জাতীয় সংগীতের সময় তার চোখের জলই বলে দিচ্ছিল সে কথা। অশ্রু ঝরানো ম্যাচের শেষটা হতে পারত অনেকটা বিষাদে ভরা। তবে সেটা আর হয়নি। রেফারির শেষ বাঁশির সঙ্গে সঙ্গে তার মাথা ঝাড়ানোটাই বলে দিচ্ছিল এ জয় কতটা স্বস্তির।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানাকে ৩-২ গোলে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছে পর্তুগাল। দলটির তারকা খেলোয়াড় পেয়েছেন গোলের দেখা। দলও মাঠ ছেড়েছে শেষ হাসি হেসে।

খেলার প্রথমার্ধে কোনো দলই পায়নি। অথচ শেষার্ধে গিয়ে উভয় দল মিলে পাঁচবার জালে জড়িয়েছে বল। যার শুরুটা করে দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচ তখন গড়িয়েছে ৬২ মিনিটে। রোনালদো বল নিয়ে ডি বক্সের ভেতরে ঢুকে পড়েছিলেন। ঘানার গোলকিপার লরেন্স আতি-জিগি এগিয়ে এসে ক্লিয়ার করতে চেয়েছিলেন। কিন্তু সেটা করতে গিয়ে উল্টো বিপদে ফেলেন দলকে। পেনাল্টি পেয়ে যায় পর্তুগাল। ৬৫ মিনিটের সময় সেই পেনাল্টি থেকেই গোল আদায় করে এগিয়ে নেন দলকে।

তবে গোল হজম করলেও দমে যায়নি ঘানা। শোধ করার জন্য মরিয়া হয়ে উঠে তারা। বেশিক্ষণ অপেক্ষা করতেও হয়নি। ৭৩ মিনিটের মাথায় আন্দ্রে এউয়ির গোলে সমতায় ফিরে তারা। তবে সেটাও বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৫ মিনিট পরই জোয়াও ফেলিক্স ফের এগিয়ে নেন পর্তুগীজদের। তাতেও যেন মন ভরছিল না। দুই মিনিট পর রাফায়েল লিও আরও এক গোল করে ব্যবধান বাড়িয়ে দেন।

দ্বোহার রাস আবু আবুউদ স্টেডিয়ামে ৬৫ মিনিট পর্যন্ত যে ম্যাচের স্কোর লাইন ছিল শূন্য, সেই খেলাতেই পরের ২৪ মিনিট যেন হয়ে উঠে গোল উৎসবের প্রাঙ্গণ। ৮৯ মিনিটে ওসমান বুকারির গোলে ব্যবধান কমায় ঘানা। তারপর খেলা গড়ায় ইনজুরি টাইমে। যেখানে শেষ মুহূর্তে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ঘানা। কিন্তু কাজে লাগাতে পারেনি। দারুণভাবে তা প্রতিহত করেন পর্তুগীজ গোল রক্ষক। পরে দানিলো সেটা ক্লিয়ার করেন।

তাতে ৩-২ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল। ঘানাকে হারিয়ে শুরুটা করল পয়েন্ট অর্জন করে। ক্যারিয়ারের সায়াহ্নে নানা ঝক্কি ঝামেলার মাঝে থাকা রোনালদোর কাছে যে জয় পরম আরাধনার।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :