1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩১ অপরাহ্ন

যুদ্ধ বন্ধে পুতিনের সঙ্গে বসতে চান বাইডেন

  • সর্বশেষ আপডেট : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৪৪ বার পড়েছেন

অনলাইন আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেন যুদ্ধ অবসানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বসতে আগ্রহ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেছেন।

পুতিনের দিকে ইঙ্গিত করে বাইডেন বলেছেন, ‘যদি তার মধ্যে যুদ্ধ শেষ করার পন্থা নির্ধারণে কোনো আগ্রহ থাকে’ তাহলে তিনি রুশ প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে বসতে চান। তবে এ ব্যাপারে পুতিন এখনও আগ্রহ দেখাননি বলে অভিযোগ করেন বাইডেন।

সংবাদ সম্মেলনে বাইডেন ও ম্যাক্রন জোর দিয়ে বলেছেন, তারা রাশিয়ার যুদ্ধের বিরুদ্ধে অবস্থান নেওয়া অব্যাহত রাখবেন। এছাড়া ইউক্রেন কোনো বিষয় অগ্রহণযোগ্য মনে করলে সে বিষয়ে আপস করার জন্য কিয়েভ কোনো চাপ দেওয়া হবে না বলে জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট।

হোয়াইট হাউসে আলোচনার পর মার্কিন ও ফরাসি প্রেসিডেন্ট ‘ইউক্রেনের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষার জন্য সমর্থন অব্যাহত রাখার’ প্রতিশ্রুতি দিয়ে একটি যৌথ বিবৃতি জারি করেন। এছাড়া ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার সরবরাহ বৃদ্ধি এবং ১৩ ডিসেম্বর প্যারিসে ইউক্রেনের উপর একটি আন্তর্জাতিক সম্মেলনের পরিকল্পনার কথা জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :