1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন
সর্বশেষ :
মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে দেশের বিভিন্ন অঞ্চলের তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে মানিকগঞ্জে ৩ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি রাশেদ, সম্পাদক জাহিদ উপজেলা ভোটের প্রথম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ২০৫৫ উপজেলা পরিষদ নির্বাচন: মানিকগঞ্জের দৌলতপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা ঢাকা-আরিচা মহাসড়কে বাড়তি ভাড়া আদায়সহ যাত্রী হয়রানির অভিযোগ

মানিকগঞ্জে ট্রাক চালক  ও সহকারীকে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

  • সর্বশেষ আপডেট : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ১২৬ বার পড়েছেন

মানিকগঞ্জ প্রতিনিধি:মানিকগঞ্জে ট্রাক চালক ও সহকারীকে হত্যা মামলায় ৪জনের মৃত্যুদন্ড এবং পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন মানিকগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালত ।

সোমবার বেলা আড়াইটায় মানিকগঞ্জ অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন একজন যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। এছাড়া দন্ডপ্রাপ্ত প্রত্যেক আসামির বিরুদ্ধে পেনাল কোড এর ২০১ ধারার অপরাধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩ বছর সশ্রম কারাদান্ড ও  পাঁচ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো দুই মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।
মৃত্যুদন্ড প্রাপ্ত  আসামিরা হচ্ছেন, মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের মোঃ ইসলাম ওরফে কালু, একই গ্রামের ইয়াকুব আলী শেখ ও গাজীপুর জেলার জয়দেবপুর উপজেলার হারবাইদ গ্রামের বিল্লাল শিকদার এবং ঢাকা জেলার ধামরাই উপজেলার বড়াকৈর গ্রামের বদর উদ্দিন। এরা সকলেই জামিন নিয়ে পলাতক রয়েছেন।

যাবজ্জীবন সাজা প্রাপ্ত আসামিরা হচ্ছেন,  মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার  চরকাটারি গ্রামের বাবু মিয়া, শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের বাবুল শেখ, একই গ্রামের আখের আলী, সিরাজগঞ্জ জেলার উল্লাহপাড়া  উপজেলার মধুপুর গ্রামের শাহাদাৎ হোসেন ও ভোলা জেলার লালমোহন উপজেলার কলমা গ্রামের শাহ আলম।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালে ৬ আগস্ট সাতক্ষিরা জেলার ভোমরাস্থল বন্দর থেকে পাথর নিয়ে ট্রাক চালাক জয়নাল (৪০) ও  হেলপার রুবেল (২৮) গাজীপুর জেলার শ্রীপুর যাচ্ছিলেন। রাত আনুমানিক ২টার দিকে আসামিরা মানিকগঞ্জ থেকে ট্রাকটি তাদের নিয়ন্ত্রনে নিয়ে নেন। এর পর ট্রাক চালক জয়নাল ও হেলপার রুবেলকে হত্যা করে তাদের লাশ রাতেই মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার বালিয়াখোড়া ব্রীজের কাছে ফেলে রাখে। পরের দিন ৭ আগস্ট ঘিওর থানা পুলিশ নিহত ওই দুইজনের লাশ উদ্ধার করে। নিহতের স্বজনরা লাশ সনাক্ত করেন ও ট্রাক চালক জয়নালের ভাই হারুনার রশিদ বাদি হয়ে অজ্ঞাত আসামিদের নামে মামলা করেন।
আলোচিত এই হত্যা মামলাটি প্রথমে ঘিওর থানার এসআই এনামুল হক ও পরে মামলাটি তদন্ত করেন ডিবির এসআই আব্দুস সালাম। মামলাটি তদন্ত শেষে ৯ জনকে আসামি করে গত ২০১১ সালে ৩০ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামিরা বিভিন্ন সময় আদালত থেকে জামিন নিয়ে পলাকত রয়েছে।
রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন এপিপি মথুর নাথ সরকার ও আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট  আব্দুর রাজ্জাক।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :