1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত গাইবান্ধার পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থার ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে তানজিম মুনতাকা নিম্নমানের চিনি ব্যান্ডের প্যাকেটে বিক্রির দায়ে মানিকগঞ্জের এক ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা শিবালয়ে সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময় টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরামে’র সভাপতি বাদশা সম্পাদক আছাব ‘মানিকগঞ্জ সমিতি ইউকে’র উপদেষ্টা ও কার্যনির্বাহী পরিষদ গঠিত মানিকগঞ্জে কসমেটিকস শোরুমের উদ্বোধন করলেন পরীমনি মানিকগঞ্জে খাবার হোটেলে অভিযান,জরিমানা তিন লাখ সুলতানগঞ্জ-ময়া ভারতের সাথে সর্ম্পকের নতুন মাইলফলক: নৌপরিবহন প্রতিমন্ত্রী

মানিকগঞ্জে গণপ্রকৌশল দিবস পালিত

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১৯৭ বার পড়েছেন

নিজস্ব প্রতিনিধি: মানিকগঞ্জে পালিত হয়েছে ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশের (আইডিইবি’র) ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও গনপ্রকৌশল দিবস।

মঙ্গলবার সকালে দিবসটি উপলক্ষে মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজন করা হয় আলোচনা সভা ও র‌্যালী।

সংগঠনের জেলা সভাপতি ইঞ্জিঃ মোঃ বেল্লাল হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক, এনপিআইয়ের পরিচালক ড. ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফারুক হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

প্রধান অতিথির বক্তব্যে আঃ লতিফ বলেন,ইঞ্জিনিয়ার হবার পূর্বে আমাদের আগে ভালো মানুষ হতে হবে।দেশ প্রেম থাকতে হবে।কোন ভাবেই ২ ফসলি জমিতে স্থাপনা করা যাবে না এবং ৩ ফসলি জমিতে তো স্থাপনা করা হারাম।কারন আমাদের এই অল্প জমিতেই বৃহৎ জনসংখ্যার খাদ্য উৎপাদন করতে হবে।প্রকল্প নেয়ারা ক্ষেত্রে  অবশ্যই ইঞ্জিনিয়ারদের এ সব বিষয় লক্ষ্য রাখতে হবে।সবাই মিলেই আমাদের সোনার বাংলা গড়ে তুলতে হবে।আলোচনা সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন মানিকগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. প্রকৌশলী মোঃ সিরাজুল ইসলাম ।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন পি.জি.সি.বির নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ গিয়াস মাহমুদ, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি ইঞ্জি. সৈয়দ আনোয়ারুল হক, জনস্বাস্থ্য অধিদপ্তর প্রকৌশলী দবিরুল ইসলাম, সড়ক ও জনপথ এর আলমগীর হোসেন, পানি উন্নয়ন বোর্ডের ইঞ্জি. আবু বকর সিদ্দিক, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর প্রকৌশলী সিদ্দিকুর রহমান, ইঞ্জি. সালাম ফকির, পল্লীবিদ্যুৎ সমিতি প্রকৌশলী মাসুদুর রহমান। পৌরসভার ইঞ্জি.নুরুজ্জামান, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডোরেশন মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি ও সাধারন সম্পাদক। ইঞ্জি. কবির আলম, মানিকগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ, ইঞ্জি. মনোয়ার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তর, টিটিসি, সড়ক ও জনপথ অধিদপ্তর সহ ও বিভিন্ন সার্ভিস এসোসিয়েশন নেতৃবৃন্দ।

এছাড়াও এন.পি.আই মানিকগঞ্জ এর প্রকৌশলী শিক্ষক-শিক্ষিকা ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।আলোচনা সভা শেষে ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট, মানিকগঞ্জ থেকে একটি র‌্যালি বের হয়ে মানিকগঞ্জ বাসষ্ট্যান্ড প্রদক্ষিন করে র‌্যালি শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :