1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে তিন খানের লড়াইয়ে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন ‘সোনার বাংলা নিউজ’ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন! জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ ঢাকা বিভাগীয় পর্যায় এন পি আই মানিকগঞ্জ এর অর্জন। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) ঘিওরে সব বয়সের ভোটারদের মাঝে সারা ফেলেছে জনি হরিরামপুরে ভাঙন আতংকে দিন পার করছে পদ্মা পাড়ের মানুষ সিংগাইরে বালুবাহী ট্রাকের চাপায় হেলপার নিহত ঘিওর উপজেলা নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে জনির ব্যাপক জনসংযোগ ঘিওরে গলায় লিচুর বিচি আটকে এক ব্যাক্তির মুত্যু মানিকগঞ্জে প্রশিক্ষণের খাবার খেয়ে অসুস্থ প্রশিক্ষক ও শিক্ষকেরা সিংগাইরে হিসাবরক্ষণ অফিসের ৩ দিন ব্যাপি সেবা সপ্তাহের আলোচনা সভা অনুষ্ঠিত শিবালয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ,লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে চলছে উত্তেজনা

বিশ্বের বিভিন্ন দেশে জমকালো আয়োজনে বর্ষবরণ

  • সর্বশেষ আপডেট : রবিবার, ১ জানুয়ারী, ২০২৩
  • ১৫২ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: প্রতিটি নতুন বছর নতুন বার্তা নিয়ে আসে। তারপরও এক বছরকে বিদায় ও আরেক বছরকে বরণ করে নেয়ার মধ্যে বিশেষ কিছু তো আছেই। এবারের ইংরেজি বর্ষবরণ নতুন কিছুরই বার্তা দিয়ে শুরু হলো। করোনার আঘাত আর ইউক্রেন যুদ্ধ সব মিলিয়ে অসহিঞ্চু এক পরিবেশ ছিল ২০২২ সালে।

বিশ্বের বিভিন্ন দেশ ২০২২-কে বর্ণিল উৎসবের মাধ্যমে ইতিমধ্যে বিদায় জানিয়েছে, স্বাগত জানিয়েছে নতুন বছর ২০২৩-কে। সবার আগে ২০২৩ সাল শুরু হয়েছে মধ্য-প্রশান্ত মহাসাগরের দেশ কিরীটিমতিতে।

এরপর অঞ্চলটির অন্য দেশগুলো একে একে নতুন বছরে প্রবেশ করে।

প্রতি বছরের মতো এবারও ব্যাপক জাঁকজমকভাবে ২০২২ সালকে বিদায় ও ২০২৩ সালকে বরণ করে নিয়েছে অস্ট্রেলিয়া। দেশটির হারবার ব্রিজ, অপেরা হাউসে যথারীতি দৃষ্টিনন্দন আতশবাজির আয়োজন করা হয়েছে। হারবার ব্রিজ এলাকায় বর্ণিল আলোকসজ্জায় পরিকল্পিতভাবে অনেকগুলো ছোট ছোট তরী ঘুরে বেড়িয়েছে।

সিডনির পাশাপাশি মেলবোর্ন, ক্যানবেরা এবং ব্রিসবেনেও আলোকসজ্জার কোনো কমতি ছিল না। এসব উৎসব দেখতে সন্ধ্যার পর থেকেই এসব এলাকায় ভীড় জমিয়েছেন নানান বয়সি হাজার হাজার মানুষ। লন্ডনের টেমস নদী এলাকায় এক লাখ মানুষ থার্টিফাস্ট নাইট অনুষ্ঠানে অংশ নিতে পারবেন বলে উল্লেক করা হয়েছে বিবিসির এক প্রতিবেদনে।

তাছাড়া দেশটির উল্লেখযোগ্য সব শহরেই নববর্ষের অনুষ্ঠান থাকছে। বিখ্যাত বিগ বেনের শব্দে শব্দে নববর্ষ উৎসবে মেতে উঠবেন যুক্তরাজ্যেবাসী।

প্যারিস, বার্লিন, রোমসহ ইউরোপের সব রাজধানী শহর থার্টিফাস্ট উদযাপনের জন্য প্রস্তুত হয়ে আছে।

যুদ্ধের কারণে আন্তর্জাতিক চাপে থাকা মস্কোতেও পুরোদমে বর্ষবরণ উদযাপিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। আফ্রিকা, লাতিন আমেরিকার বিভিন্ন দেশেও থাকছে বর্ষবরণের বিভিন্ন কর্মসূচি।

এশিয়ার দেশগুলোর মধ্যে বেইজিংসহ চীনের বিভিন্ন প্রদেশ, ভারতের রাজধানী নয়াদিল্লি, জাপানের টোকিওতেও সরকারিভাবে পালিত হবে নববর্ষের উৎসব। থাকবে নাচ, গান এবং আতশবাজি। বর্তমান বিশ্বের রাজধানী যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের টাইমস স্কয়ারেও থার্টিফাস্টের সব প্রস্তুত শেষ বলে জানা গেছে।

চলতি বছর করোনা বিধিনিষেধ না থাকায় এবার টাইমস স্কয়ারে গত দুবছরের চেয়ে বেশি মানুষের সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :