1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত গাইবান্ধার পলাশবাড়ীতে প্রতিবন্ধী সেবা সংস্থার ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী মেডিক্যাল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে তানজিম মুনতাকা নিম্নমানের চিনি ব্যান্ডের প্যাকেটে বিক্রির দায়ে মানিকগঞ্জের এক ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা শিবালয়ে সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময় টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরামে’র সভাপতি বাদশা সম্পাদক আছাব ‘মানিকগঞ্জ সমিতি ইউকে’র উপদেষ্টা ও কার্যনির্বাহী পরিষদ গঠিত মানিকগঞ্জে কসমেটিকস শোরুমের উদ্বোধন করলেন পরীমনি মানিকগঞ্জে খাবার হোটেলে অভিযান,জরিমানা তিন লাখ সুলতানগঞ্জ-ময়া ভারতের সাথে সর্ম্পকের নতুন মাইলফলক: নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলবে ইতালি!

  • সর্বশেষ আপডেট : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ১৪৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: চারবারের চ্যাম্পিয়ন ইতালি এবার টিকিট পায়নি কাতার বিশ্বকাপের। তাই তাদের ফুটবল দল থাকছে না মধ্যপ্রাচ্যে ৩২ দলের প্রতিযোগিতায়। তবে দেশটির হয়ে ঠিকই মাঠে প্রতিনিধিত্ব করবেন একজন। ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থের’২২তম আসরের উদ্বোধনী ম্যাচে প্রধান রেফারির দায়িত্বে থাকবেন ইতালির দানিয়েল অরসাতো। তার সহকারী হিসেবে ওই ম্যাচে থাকবেন আরও তিন ইতালিয়ান।

রোববার (২০ নভেম্বর) কাতার বনাম ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়ায় আয়োজিত দ্বিতীয় বিশ্বকাপের। ফিফা তাদের এক বিবৃতিতে আগের দিন শনিবার জানায়, এ ম্যাচে প্রধান রেফারির দায়িত্বে থাকবেন ইতালির দানিয়েল অরসাতো।

ইউরোপীয় ক্লাব ফুটবলে এক পরিচিত মুখ ৪৬ বছর বয়সী এ অরসাতো। ২০১০ সালে তিনি ফিফার রেফারি হিসেবে নিবন্ধিত হন। ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত টানা তিন মৌসুমে তিনি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে রেফারির দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজির মধ্যকার রাউন্ড-১৬ এর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ১০টি হলুদ কার্ড দিয়ে তিনি আলোচনায় আসেন। পরের আসরে পিএসজি বনাম বায়ার্ন মিউনিখের মধ্যকার ফাইনালের রেফারিও তিনি ছিলেন।

আর আন্তর্জাতিক অঙ্গনে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের ক্রোয়েশিয়া ও ডেনমার্ক ম্যাচে ভিএআর রেফারি হিসেবেও কাজ করেছিলেন অরসাতো। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিসটিকস (আইএফএফএইচএস) ২০২০ সালের সেরা রেফারির স্বীকৃতি দেয় তাকে।

কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অরসাতোর সহকারী হিসেবে কাজ করবেন তারই স্বদেশি সিরো কারবোন ও আলেসান্দ্রো জিয়ালাতিনি। ভিএআরের দায়িত্বে থাকবেন আরেক ইতালিয়ান মাসিমিলিয়ানো ইরাতি।

আল বায়াত স্টেডিয়ামের ম্যাচটিতে চতুর্থ রেফারির দায়িত্ব পালন করবেন রোমানিয়ার ইসভান কোভাস।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :