1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
সর্বশেষ :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আজ শুরু হচ্ছে পোস্তগোলা সেতু সংস্কার কাজ শুরু, যানজট এড়াতে বিকল্প পথ ব্যবহারের আহ্বান সুন্নাতে খৎনা করাতে গিয়ে আবারো শিশুর মৃত্যু, দুই চিকিৎসক গ্রেফতার মানিকগঞ্জে দুর্লভদী প্রিমিয়ার লীগ (DPL) শুরু শিবালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন মানিকগঞ্জে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন মানিকগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শিবালয়ে জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত

পল্টন নয়, আওয়ামী লীগ ভয় পায় বিএনপির আগুন সন্ত্রাসকে

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
  • ১৪৫ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পল্টনকে আওয়ামী লীগ ভয় পায় না। আওয়ামী লীগ ভয় পায় আপনাদের অগ্নিসন্ত্রাস, লাঠিসোটার খেলাকে। সেই বদমতলব আপনাদের আছে। সে জন্য আপনাদের পল্টন দরকার। শনিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ৭ মার্চের ঘোষণা, পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণ, মুক্তিবাহিনীর বিজয়ের সোহরাওয়ার্দী উদ্যান ফখরুলের পছন্দ হয় না। তিনি চান পল্টন। বেগম জিয়াও সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করেছেন, গত নির্বাচনেও তিনি সমাবেশ করেছেন। ফখরুলের কেন পছন্দ হয় না? ধরা পড়ে গেছেন। স্বাধীনতা-মুক্তিযুদ্ধের বিশ্বাস আপনাদের কাছে নেই, এটা আপনারা আবারও প্রমাণ করেছেন। ৩৫ হাজার বর্গফুটের পল্টন আপনাদের কাছে নিরাপদ। আর কেউ না, অঘটন ঘটাবেন আপনারাই। আপনারা আগুন নিয়ে আসবেন, বোমা নিয়ে আসবেন, লাঠি নিয়ে আসবেন এ জন্য পল্টন আপনাদের পছন্দ।

বিএনপির সমাবেশের আগে পরিবহন বন্ধ না করতে পরিবহন মালিক সমিতির নেতাদের জানিয়েছেন দাবি করে কাদের বলেন, এখনই শুনলাম বিএনপির নেতাকর্মীরা বিছানা, বালিশ, শীতের কম্বল, সঙ্গে মশার কয়েল নিয়ে তাঁবু পাতছে। এত আগে আসার কি দরকার? তত্ত্বাবধায়ক আর হবে না, সংবিধান পরিবর্তনের সুযোগ নেই। আমি পরিবহন মালিক সমিতির নেতাদের অনুরোধ করেছি তারা যেন গাড়ি বন্ধ না করে। তারাও বলেছেন গাড়ি বন্ধ করবেন না। ছাত্রলীগের সঙ্গেও যেন কোনো কিছু না ঘটে সে জন্য ছাত্রলীগের সম্মেলন এগিয়ে আনা হয়েছে। ছাত্রলীগ আপনাদের ধারে-কাছেও যাবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আপনারা ঢাকা দখল করবেন আর আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাব? হায় আল্লাহ! কত বড় সাহস! অর্থ পাচারে দণ্ডিত অপরাধী যুবরাজ তারেক রহমান লন্ডনে বসে হুঙ্কার দেয়। এ হুঙ্কার দিয়ে কোনো লাভ হবে না।

ছাত্রলীগের কমিটি বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয়, মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি একসঙ্গে ঘোষণা করা হবে। অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগ সন্ত্রাস, মাদকমুক্ত নিরাপদ ক্যাম্পাস গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। শিক্ষাঙ্গনে ছাত্রদল বা অন্য কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের দাঁতভাঙা জবাব দিতে ছাত্রলীগ প্রস্তুত আছে। আমরা ধরি না, ধরি না, ধরলে কিন্তু ছাড়ি না।

এর আগে বেলা সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

অনুষ্ঠান শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার ঘোষণা দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। সম্মেলনে ঢাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে জয় বলেন, আজকের এই সম্মেলনের মাধ্যমে তাদের সফল কার্যক্রমের সমাপ্তি ঘটল। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন নেতৃত্ব কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে ঘোষণা করা হবে। নেতৃত্ব প্রত্যাশী ২৪৫ জন নেতা সিভি জমা দিয়েছেন বলে জানানো হয়েছে।

 

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :