1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আজ শুরু হচ্ছে পোস্তগোলা সেতু সংস্কার কাজ শুরু, যানজট এড়াতে বিকল্প পথ ব্যবহারের আহ্বান সুন্নাতে খৎনা করাতে গিয়ে আবারো শিশুর মৃত্যু, দুই চিকিৎসক গ্রেফতার মানিকগঞ্জে দুর্লভদী প্রিমিয়ার লীগ (DPL) শুরু শিবালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন মানিকগঞ্জে এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন মানিকগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শিবালয়ে জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠিত

ধামরাইয়ে সেলফি পরিবহন কেরে নিল বিসিএস কর্মকর্তাসহ তিন জনের প্রান, এ দুর্ঘটনার দায় নেবে কে?

  • সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৯ বার পড়েছেন

 

রাজীব স্টাফ রিপোর্টার: ধামরাই ও সাভারে পৃথক সড়ক দুর্ঘটনায় এক বিসিএস কর্মকর্তাসহ তিন জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুই জন।এভাবে অহরহই সেলফি পরিবহণ কেড়ে নিচ্ছে মানুষের তরতাজা প্রাণ।কিন্তু এর কোন প্রতিকার নেই।যারা এর প্রতিকারের দায়ীত্বে রয়েছেন অদৃশ্য কারণে সেলফি পরিবহণের কাছে তারা যেন অসহায় হয়ে পড়েছে বলে মনে করছেন সচেতন মহল।যার কারণে সেলফি পরিবহণের অনেক বাস এখনও রোড পার্মিট ছাড়াই  অদক্ষ চালক দ্বারা অবাধে চলাচল করছে ঢাকা-পাটুরিয়া মহাসড়কে।ফলে দুর্ঘটনায় ঝড়ে যাচ্ছে অসংখ্য প্রাণ। আজকেও সেলফি নামের দানব বাস কেড়ে নিল শিক্ষা ক্যাডারে  ৪১তম বিসিএসে চান্স পাওয়া জাহাঙ্গীরনগর বিশ্বাবিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪০তম ব্যাসের ছাত্র রুবেল পারভেজের প্রাণ। রুবেলের বাবা ক্যান্সারে মারা গেছেন এবং দেড় বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। এখন কি অবস্থা হবে রুবেলের পরিবারের।কে নিবে তার সন্তান ও পরিবারের দায়ীত্ব।আর কত ঝড়বে রুবেলের মতো এরকম তরতাজা প্রাণ, এটাই এখন সচেতন মহলের জিজ্ঞাসা ?

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সাড়ে ৯টারর মধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকার ধামরাইয়ের থানা বাসস্ট্যান্ড ও সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইট সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার মোকছেদ আলীর ছেলে ও ৪১তম বিসিএস এ শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মো. রুবেল পারভেজ, মানিকগঞ্জ জেলার শিবালয় থানার মমতাজ উদ্দিনের ছেলে মো.আব্দুল মান্নান। অপর জন হলেন ব্রাহ্মণবাড়িয়ায় জেলার কসবা থানার মধুপুর গ্রামের মোহাম্মদ খলিলের ছেলে মো. ইসমাইল হোসেন (১৭)। আহত একজন হলেন— ব্রাহ্মণবাড়িয়ায় জেলার কসবা থানার মধুপুর গ্রামের মোহাম্মদ খলিল। তবে অপর আহতের কোন তথ্য পাওয়া যায় নি।

ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ জানায়, সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই থানা স্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন তিন জন। এসময় সেলফি পরিবহনের দুই বাস রেষারেষি করে একে অপরকে ওভারটেক করার চেষ্টা করলে পথচারী তিনজনকেই চাপা দেয়। এঘটনায় ঘটনাস্থলেই পারভেজ ও মান্নান মারা যায়। অপরজনকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বলেন, আমাদের হাসপাতালে দুইজনকে আনা হয়েছিল। একজনের বয়স ৪০ আরেকজনের ৪২। এদের মধ্যে একজন মারা গেছেন। অপরজনকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

অপরদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার হাইওয়ে থানার সামনে মোটরসাইকেল নিয়ে ইউটার্ন নিচ্ছিলেন বাবা আব্দুল মালেক ও ছেলে ইসমাইল। এসময় আরিচাগামী একটি কাভার্ডভ্যান তাদের চাপা দিলে ঘটনাস্থলেই মারা যায় ছেলে ইসমাইল। আব্দুল মালেক গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবুল হাসান বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। সেলফি পরিবহনের একটি বাস রেখে পালিয়ে গেছে এর চালক ও সহযোগী। বাসটি জব্দ করা হয়েছে। একই সঙ্গে নিহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। তাদের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :