1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন
সর্বশেষ :
মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে দেশের বিভিন্ন অঞ্চলের তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে মানিকগঞ্জে ৩ লাখ টাকার হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ঢাকা সাংবাদিক ফোরামের সভাপতি রাশেদ, সম্পাদক জাহিদ উপজেলা ভোটের প্রথম ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ২০৫৫ উপজেলা পরিষদ নির্বাচন: মানিকগঞ্জের দৌলতপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র জমা ঢাকা-আরিচা মহাসড়কে বাড়তি ভাড়া আদায়সহ যাত্রী হয়রানির অভিযোগ

উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে বাংলাদেশ

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ১০৯ বার পড়েছেন

অনলাইন ডেস্কঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে। বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে বলেই জাতিসংঘে প্রধানমন্ত্রী সম্মানিত হয়েছেন। শুক্রবার (৩০ সেপ্টেম্বব) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিরল উপজেলার সব পূজা উদযাপন কমিটির মধ্যে সরকারি অনুদানের অর্থ বিতরণ এবং বিরল উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ সম্প্রীতির পথে হাঁটছে, অসাম্প্রদায়িকতার পথে হাঁটছে, মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে। দেশের উন্নয়নে যে বড় বড় বাধাগুলো ছিল তার মধ্যে আইনের শাসন অন্যতম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বিভক্তি আর সংঘাত কখনোই কল্যাণ আনতে পারে না। একটি ধর্মের সঙ্গে আরেকটি ধর্মকে উসকে দিয়ে একটি সংঘাত তৈরি করার পরিস্থিতি এখন আর নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ উন্নয়নের পথে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী উপজেলার ৯৫টি দুর্গাপূজা মণ্ডপের প্রতিটিতে জিআর অনুদানের অর্থ এবং ব্যক্তিগত উপহার সামগ্রী তুলে দেন এবং উপজেলা প্রকৌশলী দপ্তরের আওতায় গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণের সুপারভাইজার ও এলসিএস মহিলা কর্মীদের মধ্যে সঞ্চয়ের অর্থের চেক বিতরণ করেন। সুপারভাইজারদের ১ লাখ ৪২ হাজার ও এলসিএস মহিলা কর্মীদের প্রত্যেককে ১ লাখ ১৮ হাজার টাকা করে মোট ১৩ লাখ ২২ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. আফছানা কাওছারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মো. সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়, বিরল সরকারি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শফিউল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি এম এ কুদ্দুস সরকার, উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মো. মনসুর আলীসহ বিভিন্ন শ্রেণিপেশার নেতারা।

প্রতিমন্ত্রী পরে বোচাগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বোচাগঞ্জ উপজেলার সব পূজা উদযাপন কমিটির মধ্যে সরকারি অনুদানের অর্থ বিতরণ করেন এবং বিরল উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন।

 

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :