1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
সর্বশেষ :
অতিরিক্ত গরমে এড়িয়ে চলবেন যে সব খাবার ? প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন সিংগাইরে আনন্দটিভি প্রতিনিধিসহ দুজনের নামে চাঁদাবাজির মামলা সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৩ জন হরিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট যুদ্ধে চেয়ারম্যান পদে ৫ প্রতিদ্বন্দ্বী সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্দ মানিকগঞ্জে মটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল এলজিইডির প্রকৌশলীর মানিকগঞ্জ- ঝিটকা  আঞ্চলিক সড়কে ট্রাক বিকল, যান চলাচল বন্ধ, ভোগান্তিতে স্থানীয়রা গরমের বিপদ হিট স্ট্রোক, ঝুঁকি এড়াতে করণীয় তীব্র তাপদাহে পুড়ছে দেশ:পানির জন্য হাহাকার, শঙ্কা কৃষিতে

ইমরানকে পিটিআই চেয়ারম্যানের পদ ছাড়তে ইসির নোটিশ

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ১৬৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতা ইমরান খানকে পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানের পদ ছাড়তে নোটিশ দিয়েছে দেশটির নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিতর্কিত তোশাখানা মামলায় ইমরান খানের পরাজয়ের জেরেই এ নোটিশ দিয়েছে ইসি।  নোটিশে বলা হয়েছে, এ ব্যাপারে পিটিআই প্রধানকে নোটিশ পাঠানো হয়েছে। ১৩ ডিসেম্বর এ ব্যাপারে শুনানির দিন ধার্য করা হয়েছে। বিদেশি তহবিল বিষয়ে যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে সে ব্যাপারেও শুনানি হবে একই দিন।

এর আগে গত ২১ অক্টোবর একই ইস্যুতে ইমরানের পার্লামেন্ট সদস্যপদ বাতিলসহ আগামী জাতীয় ও প্রাদেশিক যে কোনো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ৫ বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল ইসি। পরে ইসলামাবাদ হাই কোর্টের এক আদেশে সেই নিষেধাজ্ঞা স্থগিত করা হয়।

ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ-পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকাকালে বাইরের বিভিন্ন সরকারপ্রধান ও সরকারি কর্মকর্তাদের কাছ থেকে যেসব দামি উপহার তিনি পেয়েছিলেন, সেসব সম্পর্কে তোশাখানা কর্তৃপক্ষকে ভুল তথ্য দিয়েছিলেন তিনি। এ অভিযোগে ইসিতে একটি মামলা দায়ের করা হয়েছিল এবং তদন্তে দোষী সাব্যস্ত হয়ওয়ার পরই এই নিষেধাজ্ঞা দিয়েছিল কমিশন।

সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :