1. shahjahanbiswas74@gmail.com : Shahjahan Biswas : Shahjahan Biswas
  2. ssexpressit@gmail.com : sonarbanglanews :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সর্বশেষ :
শিবালয়ে তিন খানের লড়াইয়ে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন ‘সোনার বাংলা নিউজ’ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন! জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ ঢাকা বিভাগীয় পর্যায় এন পি আই মানিকগঞ্জ এর অর্জন। শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) ঘিওরে সব বয়সের ভোটারদের মাঝে সারা ফেলেছে জনি হরিরামপুরে ভাঙন আতংকে দিন পার করছে পদ্মা পাড়ের মানুষ সিংগাইরে বালুবাহী ট্রাকের চাপায় হেলপার নিহত ঘিওর উপজেলা নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে জনির ব্যাপক জনসংযোগ ঘিওরে গলায় লিচুর বিচি আটকে এক ব্যাক্তির মুত্যু মানিকগঞ্জে প্রশিক্ষণের খাবার খেয়ে অসুস্থ প্রশিক্ষক ও শিক্ষকেরা সিংগাইরে হিসাবরক্ষণ অফিসের ৩ দিন ব্যাপি সেবা সপ্তাহের আলোচনা সভা অনুষ্ঠিত শিবালয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ,লীগ দুই নেতার সমর্থকদের মধ্যে চলছে উত্তেজনা

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) দি ইঞ্জিনিয়ার্স—রত্নগর্ভা মা’ পদক দিলো

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ১৭৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) উদ্যোগে ‘দি ইঞ্জিনিয়ার্স—রত্নগর্ভা মা’ পদক দেওয়া হয়েছে। আইইবির ৮০ জন সদস্য প্রকৌশলীর মায়েদের এ সম্মাননা দেওয়া হয়েছে।

রোববার (১ জানুয়ারি) আইইবি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে রত্নগর্ভা মায়েদের হাতে পদক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মায়েদের যে অবদান, তার স্বীকৃতি দিতে হবে। মায়েরা অবহেলিত হলে সমাজ-রাষ্ট্র অবহেলিত হয়। নারীরা অবহেলিত হওয়ার জন্য অনেক সময় নিজেরাও দায়ী। কারণ, জন্মের পর থেকেই নারীরা সবকিছু সহ্য করে থাকে।

এ সময় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং আইইবির সাবেক সভাপতি প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, মায়ের তুলনা শুধু মা। মায়েদের অর্জন অতুলনীয়৷ বাংলাদেশের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এমন একজন মানুষ, যিনি সব মায়েদের জন্য অনুকরণীয়। তিনি এমন একজন সফল মা, যিনি দেশ পরিচালনার পাশাপাশি পরিবারের সন্তানদের সময় দেন৷

তিনি আরও বলেন, আমাদের দেশে প্রধানমন্ত্রী, বিরোধী দলের নেত্রী, স্পিকার একজন মা। যারা নিজ নিজ কর্মে, পরিবারে সফল ও সমৃদ্ধ। মায়েদের যত্ন নিলে জাতি ও দেশ এগিয়ে যায়, উন্নয়ন স্থায়ী হয়।

অনুষ্ঠানে আইইবির সভাপতি প্রকৌশলী মো. নূরুল হুদার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু।

আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইইবির সহ-সভাপতি মো. নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ, মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক আবুল কালাম হাজারী, প্রতীক কুমার ঘোষ, রনক আহসান, আইইবির মহিলা কমিটির আহ্বায়ক ওয়াহিদা হুদা এবং সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনী।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :